রেলের তরফে জানানো হয়েছে, আপাতত ট্রেন বাতিল করা হচ্ছে না। শিয়ালদহ শাখার দমদম জংশন-বারাসাত বিভাগে মধ্যমগ্রাম এবং বিরাটির মধ্যে ২৯ তারিখ রাত থেকে পাওয়ার ব্লক রাখার কথা জানানো হয়েছিল।

 শিয়ালদহ শাখায় কি আজ ফের শুরু হচ্ছে লোকাল ট্রেনের ভোগান্তি? কী আপডেট দিল রেল
ট্রেন বাতিল হচ্ছে কি না, জানাল রেল

 কয়েকদিন আগেই একগুচ্ছ ট্রেন বাতিল হওয়ার জেরে চরম ভোগান্তির শিকার হয়েছিলেন শিয়ালদহ ডিভিশনের নিত্যযাত্রীরা। বিকল্প পথে কর্মক্ষেত্রে পৌঁছতে নাজেহাল হয়ে হয়েছিল সাধারণ মানুষকে। শিয়ালদহ স্টেশনের একাধিক প্ল্যাটফর্মে কাজ চলায় বাতিল হয়েছিল বহু লোকাল ট্রেন। বেশ কিছু ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছিল। এরই মধ্যে ফের ট্রেন বাতিল করার কথা জানানো হয় রেলের তরফ থেকে। পরে সেই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে।


রেলের তরফে জানানো হয়েছে, আপাতত ট্রেন বাতিল করা হচ্ছে না। শিয়ালদহ শাখার দমদম জংশন-বারাসাত বিভাগে মধ্যমগ্রাম এবং বিরাটির মধ্যে ২৯ তারিখ রাত থেকে পাওয়ার ব্লক রাখার কথা জানানো হয়েছিল। সেই কারণেই আপ-ডাউন মিলিয়ে বেশ কিছু লোকাল ট্রেন বাতিলের ঘোষণা করা হয়েছিল।

শনিবার বনগাঁ-শিয়ালদহ, হাসনাবাদ-শিয়ালদহ লোকাল বাতিল হওয়ার কথা ছিল। এছাড়া রবিবার হাসনাবাদ-শিয়ালদহ, বনগাঁ-শিয়ালদহ, দত্তপুকুর-শিয়ালদহ, লক্ষ্মীকান্তপুর-নামখানা, মাঝেরহাট-লক্ষ্মীকান্তপুর, বনগাঁ-মাঝেরহাট, হাবড়া-শিয়ালদহ, বিবিডি বাগ-কৃষ্ণনগর সিটি, মাঝেরহাট-বারাসাত, মাঝেরহাট-মধ্যমগ্রাম, বারাসত-বনগাঁ, বারাসত-শিয়ালদহ ও বারাসত-দত্তপুকুর লোকাল বাতিল হওয়ার কথা ছিল। রেলের ঘোষণা অনুযায়ী কোনও ট্রেনই বাতিল হচ্ছে না।


তবে শিয়ালদহ ডিভিশনে ভোগান্তি না হলেও ২৯ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত খড়গপুর শাখায় বাতিল থাকছে ২০২টি লোকাল ট্রেন। কাজ চলবে আন্দুল স্টেশনে। সে কারণে ঘুরপথে চলবে বহু দূরপাল্লার ট্রেনও। ইতিমধ্যেই এ ব্যাপারে বিবৃতি জারি করে সে কথা জানিয়ে দিয়েছে রেল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours