বিজেপির বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এখন কেন্দ্রীয় মন্ত্রী। তারপর থেকেই বিস্তর জল্পনা ও চর্চা শুরু হয়েছে বঙ্গ বিজেপির সভাপতি পদে বদল আনার বিষয়ে। দলীয় সূত্রে খবর, রাজ্য সভাপতি পদে বদল কার্যত নিশ্চিত। আগামী অগস্ট, সেপ্টেম্বর মাসেই বঙ্গ বিজেপির সভাপতি পদে বদল আসার সম্ভাবনা বলে জানা যাচ্ছে।

 বঙ্গ বিজেপিতে নতুন সভাপতি নিশ্চিত! কবে আসতে পারেন সুকান্তর উত্তরসূরী
বঙ্গ বিজেপিতে সম্ভব্য রদবদল ঘিরে চর্চা


কলকাতা: লোকসভা ভোটে বাংলা থেকে আশানুরূপ ফল হয়নি বিজেপির। আসন সংখ্যা কমেছে। তারপর থেকে দলের বিভিন্ন স্তরে শুরু হয়েছে পর্যালোচনা। বিজেপির বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এখন কেন্দ্রীয় মন্ত্রী। তারপর থেকেই বিস্তর জল্পনা ও চর্চা শুরু হয়েছে বঙ্গ বিজেপির সভাপতি পদে বদল আনার বিষয়ে। দলীয় সূত্রে খবর, রাজ্য সভাপতি পদে বদল কার্যত নিশ্চিত। আগামী অগস্ট, সেপ্টেম্বর মাসেই বঙ্গ বিজেপির সভাপতি পদে বদল আসার সম্ভাবনা বলে জানা যাচ্ছে।


তবে শুধু বঙ্গ বিজেপির সভাপতি পদেই নয়, এরপর রাজ্যের বিভিন্ন স্তরে রদবদলের সম্ভাবনা রয়েছে বলে বিজেপি সূত্রে জানা যাচ্ছে। সূত্রের খবর, জোন ইনচার্জ, জেলা সভাপতি, মণ্ডল সভাপতি, জেলা ইনচার্জ, কো ইনচার্জ পদে বদল করা হতে পারে। বর্তমানে বাংলায় বিজেপির ৪২টি সাংগঠনিক জেলা রয়েছে। তার মধ্যে ১৩-১৪টি সাংগঠনিক জেলায় সভাপতি বদলের সম্ভাবনা রয়েছে বলে খবর। পাশাপাশি, ২৫০টির কাছাকাছি মণ্ডলেও সভাপতি বদলের সম্ভাবনা রয়েছে।


জানা যাচ্ছে, যে আসনগুলিতে দলের হিসেব নিকেশ পজিটিভ আসন ধরে রাখা হয়েছিল, সেই আসন এলাকার পদাধিকারী সরানোর সম্ভাবনা কিছুটা বেশি। বুথ স্তরের সংগঠনেও নাড়াচাড়া দেওয়া হতে পারে বলে গেরুয়া শিবির সূত্রে খবর। রাজ্য বিজেপিতে সাংগঠনিক স্তরে রদবদলের প্রসঙ্গে রাজ্য বিজেপির সম্পাদক তথা বিধানসভার বিরোধী মুখ্য সচেতক শঙ্কর ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি রদবদল নিয়ে কিছু বলব না। তবে এটা বলতে পারি মানুষের ক্ষোভ, বিক্ষোভ নিয়ে রাস্তায় আন্দোলন করার নেতার প্রয়োজনীয়তা রয়েছে। সেই নেতারা কাজ করুন। যাঁরা মানুষের প্রতিদিনের সমস্যা নিয়ে নিয়মিত আন্দোলন করবে।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours