বর্ষা রাজ্যে আগেই প্রবেশ করেছে। কলকাতাতেও বর্ষা প্রবেশ করেছে বেশ কয়েকদিন হয়ে গেল। তবে ততটা সক্রিয় হচ্ছিল না দক্ষিণবঙ্গে। তবে কিছুদিন আগে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হয়েছে। এবার রীতিমতো সক্রিয় বর্ষা।


রাতে ঝমঝমিয়ে বৃষ্টি, শনি-রবিতে আপনার জেলায় কতটা বৃষ্টি হবে জেনে নিন
কলকাতায় সক্রিয় বর্ষা

কলকাতা: সক্রিয় হল বর্ষা। নিম্নচাপের ধাক্কায় অবশেষে বর্ষা এতটাই সক্রিয় হয়েছে, যার জেরে প্রবল বৃষ্টি শুরু হয়েছে কলকাতা ও অন্যান্য জেলায়। দক্ষিণবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুক্রবার রাতে রীতিমতো ঝমঝম করে করে বৃষ্টি হয়েছে কলকাতা শহরে। আজ শনিবারও প্রবল বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।


কোথায় কোথায় বৃষ্টি হবে, দেখে নিন একনজরে।

শনিবার পশ্চিমের তিন জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কবার্তা দেওয়া হয়েছে। দক্ষিণের আরও সাত জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।


রবিবারও দক্ষিণের পাঁচ জেলায় ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে হবে বিক্ষিপ্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি। নিম্নচাপের বৃষ্টিতে গরমের দাপট কমবে বলে আশা করা হচ্ছে।

শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে- পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া ও ঝাড়গ্রামে।

ভারী বৃষ্টি হবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া ও বীরভূমে।

আগামী রবিবার ভারী বৃষ্টি হবে, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।

বর্ষা রাজ্যে আগেই প্রবেশ করেছে। কলকাতাতেও বর্ষা প্রবেশ করেছে বেশ কয়েকদিন হয়ে গেল। তবে ততটা সক্রিয় হচ্ছিল না দক্ষিণবঙ্গে। তবে কিছুদিন আগে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হয়েছে। ভেসে গিয়েছে তিস্তা। প্রবল ধসও নেমেছে জায়গায় জায়গায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours