উপ রাষ্ট্রপতিকে পুরো বিষয়টি জানিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ধনখড়কে হস্তক্ষেপ করার আবেদনও জানিয়েছেন তিনি। বিধানসভা সূত্রের খবর, তিনি উপরাষ্ট্রপতিকে অনুরোধ করে বলেছেন, 'আপনি একসময় এই রাজ্যের রাজ্যপাল ছিলেন। আপনার সময়ও এরকম একটি পরিস্থিতির উদ্ভব হয়েছিল।'

'আপনিও তো একসময় রাজ্যপাল ছিলেন...', এবার ধনখড়ের শরণে বিমান
ধনখড়ের সঙ্গে কথা বললেন বিমান বন্দ্যোপাধ্য়ায়


কলকাতা: জগদীপ ধনখড় পশ্চিমবঙ্গের রাজ্যপাল থাকাকালীন বারবার সামনে এসেছে রাজ্য-রাজ্যপাল সংঘাত। মতানৈক্যও হয়েছে অনেক। তাঁর উত্তরসূরী সি ভি আনন্দ বোসের সময়েও বদলায়নি ছবিটা। বিধায়কদের শপথ ঘিরে নতুন করে তৈরি হয়েছে জটিলতা। সেই জট কাটাতে এবার প্রাক্তন রাজ্যপাল তথা দেশের উপ রাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে কথা বললেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায়।


ভগবানগোলার জয়ী প্রার্থী রেয়াত হোসেন ও বরানগরের জয়ী প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের শপথ ঘিরে তৈরি হয়েছে জটিলতা। রাজভবনের সঙ্গে বিধানসভার চিঠি চালাচালি হয়েছে, বিধায়করাও চিঠি দিয়েছেন, কিন্তু বিধানসভায় যেতে নারাজ রাজ্যপাল। অন্যদিকে, বিধায়করাও রাজভবনে যাবেন না। ধরনায় বসে গিয়েছেন তাঁরা। এই বিষয়ে বৃহস্পতিবারই রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে। সূত্রের খবর, শুক্রবার এই বিষয়েই জগদীপ ধনখড়রের সঙ্গে কথা হয়েছে স্পিকারের।

উপ রাষ্ট্রপতিকে পুরো বিষয়টি জানিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ধনখড়কে হস্তক্ষেপ করার আবেদনও জানিয়েছেন তিনি। বিধানসভা সূত্রের খবর, তিনি উপরাষ্ট্রপতিকে অনুরোধ করে বলেছেন, ‘আপনি একসময় এই রাজ্যের রাজ্যপাল ছিলেন। আপনার সময়ও এরকম একটি পরিস্থিতির উদ্ভব হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত আপনি বিধানসভায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথবাক্য পাঠ করান। আপনি এখন রাজ্যপালের সুপিরিয়র। আপনি রাজ্যপালকে বোঝান।’


বিষয়টি দেখবেন বলে আশ্বাস দেন উপ রাষ্ট্রপতি। স্পিকার জানিয়েছেন, উপরাষ্ট্রপতি বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করার আশ্বাস দিয়েছেন। এদিকে, আজ শুক্রবার ফের ধরনায় বসেছেন সায়ন্তিকা ও রেয়াত হোসেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours