বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের আদালতে জনস্বার্থ মামলা করেছিলেন। তাঁদের বক্তব্য ছিল, বিরোধী দলের বহু কর্মী-সমর্থকরা হিংসার শিকার হচ্ছেন। অনেকে বাড়ি ছাড়া হয়েছেন। এমন অবস্থায় যাতে এখনই রাজ্য থেকে কেন্দ্রীয় বাহিনী প্রত্যাহার না করা হয়, সেই আর্জি জানিয়েছিলেন তাঁরা।

বাংলায় ২১ জুন পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন, নির্দেশ হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট



কলকাতা: রাজ্যে ২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনী। ভোট পরবর্তী হিংসার মামলার শুনানিতে বুধবার এই নির্দেশ জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের আদালতে জনস্বার্থ মামলা করেছিলেন। তাঁদের বক্তব্য ছিল, বিরোধী দলের বহু কর্মী-সমর্থকরা হিংসার শিকার হচ্ছেন। অনেকে বাড়ি ছাড়া হয়েছেন। এমন অবস্থায় যাতে এখনই রাজ্য থেকে কেন্দ্রীয় বাহিনী প্রত্যাহার না করা হয়, সেই আর্জি জানিয়েছিলেন তাঁরা।

বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি ছিল। ওই মামলার শুনানি চলাকালীনই এই নির্দেশ দিয়েছে বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ। উল্লেখ্য, এর আগে কমিশনের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ১৯ জুন পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনী রাখা হবে। তারপর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছিল নির্বাচন কমিশন। তবে আজ ভোট পরবর্তী হিংসা সংক্রান্ত মামলার শুনানিতে ২১ জুন পর্যন্ত রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

পাশাপাশি বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ রাজ্যকে নির্দেশ দিয়েছে আগামী ১৪ জুন আদালতে হলফনামা আকারে একটি রিপোর্ট জমা দেওয়ার জন্য। রাজ্যের তরফে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা সেই রিপোর্টে উল্লেখ রাখতে বলা হয়েছে। আগামী ১৮ জুন এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours