ইন্ডিয়া জোটের আসন-রফা নিয়েই কংগ্রেসের সঙ্গে দূরত্বের সৃষ্টি হয় আপ-এর। এর আগে আসন রফা নিয়ে আলোচনার সময় আপ কংগ্রেসের জন্য ৩টি আসন ছাড়তে সম্মত হয়েছিল। তারা দিল্লিতে ৪টি আসনে লড়বে চায় বলে জানিয়েছিল। যদিও আপ-এর এই প্রস্তাবে সম্মত ছিল না কংগ্রেস।

 দিল্লিতে কংগ্রেসের সঙ্গে কি জোট থাকছে আপ-র? স্পষ্ট করলেন কেজরীবাল
আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল। ফাইল ছবি।

নয়া দিল্লি: এ যেন তাসের ঘর! ইন্ডিয়া জোটের ফাটল ক্রমশ প্রকট হচ্ছে। বাংলা, হরিয়ানা, পঞ্জাবের পর এবার দিল্লিতেও হচ্ছে না জোট। আসন্ন লোকসভা নির্বাচনে রাজধানীতেও AAP একাই লড়বে। রবিবার এমনটাই জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)।


দিল্লিতে কংগ্রেসের সঙ্গে জোট করবে না বলে কার্যত এদিন স্পষ্ট করে দেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল। পাঞ্জাবের তারন তারানে একটি জনসভায় বক্তৃতা দিতে গিয়ে তিনি বলেন, “দিল্লির জনগণ আপ-কে ৭টি লোকসভা আসনই দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।” একইসঙ্গে তিনি বলেন, যদি পঞ্জাবের জনগণও আপ-কে ১৩টি আসন দেয়, তাহলে সেটা ভগবন্ত মান সরকারের হাত শক্তিশালী করবে এবং রাজ্যের জন্য তহবিল আটকাতে গেলে ভাববে কেন্দ্র।”

প্রসঙ্গত, ইন্ডিয়া জোটের আসন-রফা নিয়েই কংগ্রেসের সঙ্গে দূরত্বের সৃষ্টি হয় আপ-এর। এর আগে আসন রফা নিয়ে আলোচনার সময় আপ কংগ্রেসের জন্য ৩টি আসন ছাড়তে সম্মত হয়েছিল। তারা দিল্লিতে ৪টি আসনে লড়বে চায় বলে জানিয়েছিল। যদিও আপ-এর এই প্রস্তাবে সম্মত ছিল না কংগ্রেস। অবশেষে একা লড়ার সিদ্ধান্ত নিল আপ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours