বিশ্ব চ্যাম্পিয়ন পাওয়ার অপেক্ষা আর মাত্র কয়েকটা দিনের। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বুধবার দুপুর ২টো নাগাদ রয়েছে এ বারের ওডিআই বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচ। সূত্রের খবর, সাগরপারে ভারত ও নিউজিল্যান্ডের মেগা ম্যাচ দেখতে হাজির থাকতে পারেন দুই কিংবদন্তি - সচিন তেন্ডুলকর এবং ডেভিড বেকহ্যাম।


মুম্বই: সাগরপারে আগামিকাল পাওয়া যাবে এ বারের বিশ্বকাপের (ICC World Cup 2023) প্রথম ফাইনালিস্ট। টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে রোহিত শর্মার ভারত এবং কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। মুম্বই গত কয়েকদিন মেতেছিল দিওয়ালির সেলিব্রেশনে। আজ অবশ্য ক্রিকেটে ফিরেছে মায়ানগরী। মেন ইন ব্লু ও কিউয়িদের সেমির লড়াইয়ের অপেক্ষায় ক্রিকেট প্রেমীরা। সূত্রের খবর, ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) সেমিফাইনালের দ্যুতি বাড়াতে চলেছেন দুই কিংবদন্তি। একজন ক্রিকেটের, অপরজন ফুটবলের। সব ঠিক থাকলে বুধবার ওয়াংখেড়েতে সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) পাশে সেমিফাইনাল উপভোগ করতে পারেন ডেভিড বেকহ্যাম (David Beckham)। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


সূত্রের খবর, তিন দিনের ভারত সফরে আসছেন ইংল্যান্ডের কিংবদন্তি ফুটবলার ডেভিড বেকহ্যাম। তিনি ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসাডর হিসেবে ভারতে আসবেন। সূত্র মারফত শোনা গিয়েছে, এই সফরেই তিনি ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ দেখতে পারেন। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সচিন তেন্ডুলকরের পাশে বসে বেকহ্যামকে ভারত ও নিউজিল্যান্ডের সেমিফাইনাল ম্যাচ উপভোগ করতে দেখা যেতে পারে।

ওডিআই বিশ্বকাপের মঞ্চে ভারতকে অতীতে টেক্কা দিয়েছে নিউজিল্যান্ড। ৫০ ওভারের বিশ্বকাপে মোট ৯ বার মুখোমুখি হয়েছে মেন ইন ব্লু এবং কিউয়িরা। তার মধ্যে ৫ বার জিতেছে নিউজিল্যান্ড আর ৪ বার ভারত। চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বে কনওয়েদের হারিয়েছিলেন বিরাটরা। এ বার সেমিফাইনালে কী হয় সেটাই দেখার অপেক্ষা। আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে ভারত ও নিউজিল্যান্ড মুখোমুখি হয়েছে ১১৭টি ম্যাচে। তার মধ্যে ভারত জিতেছে ৫৯টি ম্যাচে আর নিউজিল্যান্ড জিতেছে ৫০টি ম্যাচ। ১টি ম্যাচ টাই এবং ৭টি ম্যাচ অমীমাংসিত।


বিশ্বকাপের গ্রুপ পর্বে ৯টি ম্যাচই জিতেছে ভারত। আর নিউজিল্যান্ড ৯ ম্যাচ খেলে ৫টিতে জিতেছে, হেরেছে ৪টি। প্রসঙ্গত, ভারত বনাম নিউজিল্যান্ড বিশ্বকাপ প্রথম সেমিফাইনাল হবে ১৫ নভেম্বর। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। দুপুর ২টো থেকে। এবং এ বারের ওডিআই বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল হবে ১৬ নভেম্বর। কলকাতার ইডেন গার্ডেন্সে। তাতে মুখোমুখি হবে তেম্বা বাভুমার দক্ষিণ আফ্রিকা ও প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। এই ম্যাচটিও হবে দুপুর ২টো থেকে।



Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours