এই ম্যাচ দেখতে আসা দর্শকদের কেউ কেউ এসেছেন বাবরদের সমর্থনে, আবার কেউ বা ইংল্যান্ডের। এ বারের বিশ্বকাপে ইডেন পেয়েছে মোট ৫টি ম্যাচ। তার তিনটি ম্যাচ হয়ে গিয়েছে। আজ চলছে ইংল্যান্ড-পাকিস্তান দ্বৈরথ। 

এর আগেও পাকিস্তান বাংলাদেশের বিরুদ্ধে ইডেনে খেলেছে বিশ্বকাপের ম্যাচ। কিন্তু শনিবারের ইডেনের ছবিটা আলাদা ছিল। ম্যাচের ফলাফল টসের পরই কার্যত নির্ধারিত হয়ে গেল যে!
 সেমিফাইনালে যেতে ৪০ বলে ৩৩৮ রান চাই পাকিস্তানের, সম্ভব?
সেমিফাইনালে যেতে ৪০ বলে ৩৩৮ রান চাই পাকিস্তানের, সম্ভব?


টস হতেই ম্যাচের ভাগ্য নির্ধারিত! এমনটা আর কবে হয়েছে? ক্রিকেট প্রেমীদের হয়তো মনেই পড়বে না। ইংল্যান্ডের (England) ক্যাপ্টেন জস বাটলার ব্যাটিং বাছতেই পাকিস্তানের (Pakistan) সমর্থকরা নিরাশ হয়ে পড়েছিলেন। অবশ্য ক্রিকেটর নন্দনকাননে শনিবাসরীয় বিশ্বকাপ ম্যাচ জমিয়ে দিচ্ছে ইডেনের গ্যালারি। কে বলবে আজ ভারতের ম্যাচ নয়। গ্যালারি দেখলে যে কেউ ভাবতে পারে মাঠে ইংল্যান্ড আর পাকিস্তানের ক্রিকেটাররা নয়, রয়েছেন বিরাট-রোহিতরা। কারণ, নীল জার্সি পরা দর্শকে প্রায় ইডেন ভরেছিল। অবশ্য তাঁদের দেখা গেল যখন চার-ছক্কা মারছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা উচ্ছ্বাস প্রকাশ করছেন। আবার পাক বোলাররা উইকেট পেলেও একই উচ্ছ্বাস। ভারতের ম্যাচ থাকলে এমন দৃশ্য কোনও ভাবেই দেখা যেত না। বাবরদের জন্য অনেক অঙ্ক ছিল এই ম্যাচে। তাতে অবশ্য জল ঢেলে দিয়েছে ইংল্যান্ড। এ বার বিরাট রান তাড়া করার পালা। আর সেটা করতে পারলেও, সেমির টিকিট কিন্তু আসবে না পাক শিবিরে। কারণ, আবার রয়েছে এক অঙ্ক। বিস্তারিত রইল  এর এই প্রতিবেদনে।

এই ম্যাচ দেখতে আসা দর্শকদের কেউ কেউ এসেছেন বাবরদের সমর্থনে, আবার কেউ বা ইংল্যান্ডের। এ বারের বিশ্বকাপে ইডেন পেয়েছে মোট ৫টি ম্যাচ। তার তিনটি ম্যাচ হয়ে গিয়েছে। আজ চলছে ইংল্যান্ড-পাকিস্তান দ্বৈরথ। এর আগেও পাকিস্তান বাংলাদেশের বিরুদ্ধে ইডেনে খেলেছে বিশ্বকাপের ম্যাচ। কিন্তু শনিবারের ইডেনের ছবিটা আলাদা ছিল। এই ম্যাচ ঘিরে দর্শকদের উচ্ছ্বাস বেশিই নজরে এল। কিন্তু ক্রিকেট মহলে একটাই আলোচনা চলছে, টস হেরে প্রথমে বোলিং করায় বিশ্বকাপ থেকে কার্যত বিদায়ঘণ্টি বেজে গিয়েছিল পাকিস্তানের। তারপর যখন স্কোরবোর্ডে ৩৩৭ রান খাড়া করল ইংল্যান্ড, ব্যস সেখানেই শেষ পাকিস্তানের যাবতীয় আশা।


পাক বোলারদের বিরুদ্ধে শুরু থেকেই দাপট দেখাতে থাকেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। ওপেনার ডেভিড মালান করেছেন ৩১ রান। জনি বেয়ারস্টোর ব্যাটে এসেছে ৫৯ রান। জো রুট করেছেন ৬০ রান। অবশ্য টানা দ্বিতীয় সেঞ্চুরি হল না বেন স্টোকসের। ব্যক্তিগত ১০ রানে নিজের বোলিংয়ে স্টোকসের ক্যাচ ফেলেছিলেন শাহিন আফ্রিদি। সেই শাহিনই বোল্ড করেন বেন স্টোকসকে। ৮৪ রানে আউট হন স্টোকস। জস বাটলার (২৭), হ্যারি ব্রুকরাও (৩০) দলকে কিছুটা এগিয়ে দেন। সব মিলিয়ে ৩টি উইকেট নেন হ্যারিস রউফ, ২টি করে উইকেট শাহিন আফ্রিদি ও মহম্মদ ওয়াসিমের। ১টি উইকেট ইফতিকার আহমেদের।

এখনও সেমিফাইনালে ওঠার স্বপ্ন দেখলে ইংল্যান্ডের দেওয়া ৩৩৮ রানের টার্গেট পাকিস্তানকে পূরণ করতে হবে ৬.৪ ওভারে। সেটা যদি হয়, তা হলে মিরাকেল ছাড়া অন্যকিছু বলা যাবে না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours