দমদম-বিধাননগর অঞ্চলের ছ'টি হোলসেল পয়েন্টের মধ্যে চার কেন্দ্রের চাল‌ই নিম্নমানের। দুর্নীতির অভিযোগে সরব অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশন। ফেডারেশনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু বলেন, "আমি খবর নিয়ে জানতে পেরেছি আমাদের এই এলাকায় ৬টা হোল সেলের জায়গা। 

৪টেয় ভাঙা চাল, ধূলো ভরা চাল রানাঘাট থেকে নিয়ে এসেছে। দোকানে দোকানে পুশ করার চেষ্টা করছে।"

Ration: এখনও খারাপ মানের রেশনের চাল? সরকারি গোডাউনের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ
এখনও রেশনের চাল নিয়ে অভিযোগ।

কলকাতা: দুর্নীতির ধরপাকড়েও কি সতর্ক নয় খাদ্য দফতর? ফের নিম্নমানের চাল সরবরাহের অভিযোগ উঠল। আরকেএসওয়াই ১ থেকে ২ (RKSY 1-2) কার্ডে বরাদ্দ চাল ঘিরে বিতর্ক। অভিযোগ, সরকারি গোডাউন থেকে যেখানে হোল সেলের জিনিস যায়, সেই পয়েন্টে নিম্নমানের চাল সরবরাহ করা হচ্ছে। অভিযোগ, গোডাউন থেকে রেশন দোকানে গিয়েছে খাওয়ার অযোগ্য চাল।


অভিযোগ, দমদম-বিধাননগর অঞ্চলের ছ’টি হোলসেল পয়েন্টের মধ্যে চার কেন্দ্রের চাল‌ই নিম্নমানের। দুর্নীতির অভিযোগে সরব অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশন। ফেডারেশনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু বলেন, “আমি খবর নিয়ে জানতে পেরেছি আমাদের এই এলাকায় ৬টা হোল সেলের জায়গা। ৪টেয় ভাঙা চাল, ধুলো ভরা চাল রানাঘাট থেকে নিয়ে এসেছে। দোকানে দোকানে পুশ করার চেষ্টা করছে।”

টিভিনাইন বাংলা ঘুরে দেখেছিল এরকমই একটি হোলসেল পয়েন্ট। রানাঘাট থেকে যেখানে চাল এসেছে। যেখান থেকে কামারহাটি, বরানগরের ১০৬টি রেশন দোকানে চাল যাওয়ার কথা। ৭ নম্বর হোলসেল পয়েন্টের ভারপ্রাপ্ত কর্মী বিনোদ সাউ বলেন, “বস্তা নতুন এসেছে। আমরা তো প্রথমে কিছুই বুঝিনি। ২টো বস্তা ফেটে চাল পড়ে যায়। দেখি লাল চাল, পোকাও আছে। অফিসকেও জানিয়েছি। ওরা নমুনা নিয়ে গিয়েছে। আপাতত বণ্টন করতে না করেছে।”


ধান সংগ্রহ কেন্দ্র থেকে চাল রাইস মিলে যায়। সেখান থেকে সরকারের গোডাউনে পৌঁছয় চাল। গোডাউন থেকে হোলসেল পয়েন্টে সেই চাল যায়। গোডাউন থেকে চাল বেরোনোর আগে গুণগতমান পরীক্ষা বাধ্যতামূলক। মান খারাপ হলে সেই চাল হোলসেল পয়েন্টে যাওয়ারই কথা নয়।

হোলসেল পয়েন্টের ওই কর্মীর কথায়, ২৫০ বস্তার কাছাকাছি খারাপ চাল এসেছে। সরকারি কর্মীরা দেখে তারপর গাড়িতে বস্তা তোলা হয় বলেও জানান তিনি। ওখান থেকেই এই চাল আটকে দেওয়া উচিত ছিল বলে জানান তিনি। রানাঘাটের চেকিং সিস্টেম নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন ওই ব্যক্তি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours