শনিবার (৪ নভেম্বর) ছত্তীসগঢ়ের দুর্গে বিজেপির এক নির্বাচনী সমাবেশে প্রধানমন্ত্রী মোদী, কেন্দ্রীয় সরকারের বিনামূল্যে রেশন প্রকল্পের মেয়াদ আরও ৫ বছর বাড়ানোর ঘোষণা করেছিলেন। সাকেত গোখলের দাবি, নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী এটা আদর্শ আচরণ বিধি ভঙ্গ।

 'নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন মোদী', কমিশনে অভিযোগ তৃণমূলের
ছত্তীসগঢ়ের দুর্গে বিজেপির জনসভায় প্রধানমন্ত্রী মোদী

নয়া দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে। রবিবার (৫ নভেম্বর), নির্বাচন কমিশনকে একটি চিঠি লিখে এই অভিযোগ করছেন সাকেত গোখলে। শনিবার (৪ নভেম্বর) ছত্তীসগঢ়ের দুর্গে বিজেপির এক নির্বাচনী সমাবেশে প্রধানমন্ত্রী মোদী, কেন্দ্রীয় সরকারের বিনামূল্যে রেশন প্রকল্পের মেয়াদ আরও ৫ বছর বাড়ানোর ঘোষণা করেছিলেন। সাকেত গোখলের দাবি, নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী এটা আদর্শ আচরণ বিধি ভঙ্গ।


নির্বাচন কমিশনে পাঠানো চিঠিটি, সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করেছেন সাকেত গোখলে। সেই চিঠিতে তিনি লিখেছেন, “৪ নভেম্বর, প্রধানমন্ত্রী মোদি আগামী ৫ বছরের জন্য বিনামূল্যে রেশন প্রকল্পের মেয়াদ বাড়ানোর ঘোষণা করেছেন। এটি একটি নীতিগত সিদ্ধান্ত, যেকোনও সময়ই ঘোষণা করা যেতে পারে। কিন্তু ছত্তীসগঢ়ের দুর্গে বিজেপির এক নির্বাচনী সমাবেশ থেকে প্রধানমন্ত্রী মোদী এই ঘোষণা করেছেন। নির্বাচন কমিশনের নিয়মে বলা হয়েছে, নির্বাচন চলাকালীন কোনও মন্ত্রী এই ধরনের ঘোষণা করলে তা রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ভোটারদের উপর অযাচিত প্রভাব ফেলার সামিল।”


নির্বাচন কমিশনের আদর্শ আচরণ বিধির ৭-এর ক ধারার উল্লেখ করে সাকেত গোখলে আরও বলেছেন, কমিশন নির্বাচন ঘোষণা করার পর, মন্ত্রী এবং অন্যান্য কর্তারা কোনও প্রকার আর্থিক অনুদানের ঘোষণা বা প্রতিশ্রুতি দিতে পারেন না। বিজেপির প্রচার সভা থেকে প্রধানমন্ত্রী বিনামূল্যে রেশন প্রকল্প ঘোষণা করেছেন। ৫ রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনকে প্রভাবিত করতেই প্রধানমন্ত্রী মোদী এই পদক্ষেপ করেছেন বলে অভিযোগ তৃণমূল সাংসদের। তাই তাঁর বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours