মাটন-ইলিশ-ভেটকি দেবেন ভাইয়ের পাতে? ভাইফোঁটার বাজার দরটা দেখে নিন…
Market Price: ভাইয়ের পাতে একটা বেগুন ভাজা দিতে বেগুন কিনতে হবে ৬০ টাকা কেজি দরে। আর ভাইফোঁটার দুপুরের ভাইয়ের পাতে খাসির মাংস না দিলে হয়? ৮৪০- ৮৭০ টাকা প্রতি কেজি খাসির মাংস এখন। 

এদিকে, ভাইকে শুধুই মটন খাওয়ালে কি আর বোনের মন ভরে, অনেকেই মাংসের সঙ্গে মাছের পদও রাখেন।

মাটন-ইলিশ-ভেটকি দেবেন ভাইয়ের পাতে? ভাইফোঁটার বাজার দরটা দেখে নিন...
প্রতীকী চিত্র।

কলকাতা: ভাইফোঁটা মানে খাওয়া দাওয়া তো বটেই। ব্রেকফাস্ট থেকে শুরু করে দুপুরের ঢালাও আয়োজন। মেনু বাড়ার সঙ্গে বাড়ছে বাজার দর চড়ছে। ভাইফোঁটার আগে খাবারের পাত সাজাতে হিমশিম কর্তা গিন্নিরা। ভাইফোঁটা মানে প্রাতঃরাশে লুচি না হলে চলে না। আর লুচির সঙ্গে আলুর তরকারি হলে তাতে কয়েক টুকরো ফুলকপি লাগেই। এতে স্বাদের সঙ্গে বাড়তি পাওনা গন্ধ। ফুলকপি নিলে দাম পড়বে পিস প্রতি ৪০ টাকা থেকে ৪৫ টাকা। দুপুরে সামান্য ডাল। সঙ্গে স্যালাড। তার জন্য শসা বিক্রি হচ্ছে ৫০ টাকা প্রতি কেজি। গাজর, টমেটো ৬০ ও ৮০ টাকা প্রতি কেজি।


ভাইয়ের পাতে একটা বেগুন ভাজা দিতে বেগুন কিনতে হবে ৬০ টাকা কেজি দরে। আর ভাইফোঁটার দুপুরের ভাইয়ের পাতে খাসির মাংস না দিলে হয়? ৮৪০- ৮৭০ টাকা প্রতি কেজি খাসির মাংস এখন। এদিকে, ভাইকে শুধুই মাটন খাওয়ালে কি আর বোনের মন ভরে, অনেকেই মাংসের সঙ্গে মাছের পদও রাখেন।

মাছের ক্ষেত্রে রুইমাছ, গোটা ২৫০ টাকা থেকে ৩০০ টাকা। পমফ্রেট ৩৫০-৪০০ প্রতি কেজি। চিতল মাছ ৫৫০-৬০০ টাকা। গলদা চিংড়ি ৬৫০-৭০০ টাকা। কাতলা গোটা ৩৭০ টাকা, কাটা ৪০০ টাকা। বাড়িতেই যদি বিকালের স্ন্যাক্স হিসাবে চিকেন পকোড়া বানাতে চান, গোটা চিকেন ১৫০, কাটা নিলে ২০০ টাকা কেজিতে। ভাইফোঁটার বাজারে পাবদার দর ৪৫০ টাকা, ভেটকি ৬০০ টাকা। আর কেউ পাতে ইলিশ রাখলে গুনতে হবে ১০০০ টাকা থেকে ১৫০০ টাকা। এত দাম হলেও ভাইফোঁটায় বাজার করা হবে না এটা হতেই পারেনা। আজ থেকেই বাজার করে নিচ্ছেন অনেকেই।


এক নজরে বাজার দর
ফুল কপি ৪০ টাকা পিস দু’টো নিলেও কম নেই

পটল ৬০ টাকা

টমেটো ৭০-৮০ টাকা কেজি

পেঁয়াজ ৮০ টাকা

বেগুন ৬০ টাকা

কুমড়ো ৪০ টাকা কেজি

জলপাই ১২০ টাকা কেজি

শসা ৫০ টাকা

গাজর ৬০ টাকা


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours