২০২০ সালে কোভিড অতিমারির সময় মোদী সরকার চালু করেছিল প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা। এর অধীনেই মাথা পিছু ৫ কেজি খাদ্যশস্য দেওয়া হয়েছিল। সেই প্রকল্পকেই আগামী পাঁচ বছর চালু রাখার ঘোষণা শনিবার করেছেন প্রধানমন্ত্রী মোদী। শনিবার ছত্তীসগঢ়ে একটি নির্বাচনী জনসভা থেকে এই ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।


অর্থনৈতিক দিক থেকে পিছিয়ে থাকা দেশবাসীর পাশে মোদী সরকার। আগামী পাঁচ বছর বিনামূল্য রেশন দেওয়ার কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার ছত্তীসগঢ়ে একটি নির্বাচনী জনসভা থেকে এই ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। এর জেরে ৮০ কোটি দেশবাসী উপকৃত হবেন বলে জানিয়েছেন তিনি। এ বিষয়ে মোদী বলেছেন, “আগামী পাঁচ বছর ৮০ কোটিরও বেশি ভারতবাসীকে বিনামূল্যে রেশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি সরকার। আপনাদের ভালবাসা এবং আশীর্বাদই আমাকে শক্তি দেয় এই পবিত্র সিদ্ধান্ত নিতে।” এই ঘোষণার পাশাপাশি কংগ্রেসকেও তীব্র ভাষায় আক্রমণ শানিয়েছেন তিনি।


২০২০ সালে কোভিড অতিমারির সময় মোদী সরকার চালু করেছিল প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা। এর অধীনেই মাথা পিছু ৫ কেজি খাদ্যশস্য দেওয়া হয়েছিল। সেই প্রকল্পকেই আগামী পাঁচ বছর চালু রাখার ঘোষণা শনিবার করেছেন প্রধানমন্ত্রী মোদী।

ছত্তীসগঢ়ের নির্বাচনী জনসভা থেকে কংগ্রেসকে আক্রমণ শানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। দুর্নীতি নিয়ে আক্রমণের পাশাপাশি কংগ্রেসকে গরিব বিরোধী অ্যাখ্যা দিয়েছেন মোদী। তিনি বলেছেন, “গরিবের আত্মসম্মান এবং আত্মবিশ্বাসকে ঘৃণা করে কংগ্রেস। তারা চায় গরিবরা যেন তাদের সামনে হাত পেতে দান প্রার্থনা করে। ওরা গরিবকে গরিব রাখতে চায়। কেন্দ্রীয় সরকার গরিবের জন্য যে সব কাজ করেছে, তা আপনাদের কাছে পৌঁছতে দেয়নি এই সরকার। গত পাঁচ বছর ধরে কংগ্রেসের করা এই অন্যায় এবং দুর্নীতি আপনারা সহ্য করেছেন। বিশ্বাস করুন, আর ৩০ দিন বাকি রয়েছে। তার পর এই সমস্যা থেকে আপনারা মুক্ত হবেন।”


পুরো ওবিসি সম্প্রদায় এবং ওবিসি প্রধানমন্ত্রীকে নিগ্রহ করার অভিযোগও কংগ্রেসের বিরুদ্ধে করেছেন নরেন্দ্র মোদী। তবে পাঁচ রাজ্যের ভোট এবং আগামী বছর লোকসভা নির্বাচনের আগে মোদীর এই জনমোহিনী প্রকল্প নির্বাচনে প্রভাব ফেলবে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours