রবিবাসরীয় বিশ্বকাপ ফাইনাল দেখছেন আপামর ক্রিকেট প্রেমী। ভারতীয় সমর্থকরা প্রতি মুহূর্তে একটাই প্রার্থনা করছেন, কাপ জিতুক প্রিয় টিম ইন্ডিয়া। অজিরা অবশ্য সহজে সেই কাজ করতে দেবেন না। তা ভারতের ইনিংস চলাকালীনই দেখা যাচ্ছে।

 বিশ্বকাপ ফাইনালে অর্ধশতরান, কিং কোহলির যে রেকর্ড কোনও ভারতীয় গড়েননি
Virat Kohli: ফাইনালে অর্ধশতরানে থামলেন কিং কোহলি, গড়লেন যে রেকর্ড কোনও ভারতীয় ক্রিকেটার গড়েননি

আমেদাবাদ: নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নীল জোয়ার আরও উল্লসিত হত… কিং কোহলি যদি সেঞ্চুরি পেত… এমনটা রবি-বিকেলে ভাবছেন বিরাট কোহলির ভক্তরা। তেইশের ওডিআই বিশ্বকাপ ফাইনালে শতরান আসেনি বিরাট কোহলির ব্যাটে। কিন্তু বিশ্বকাপের ফাইনালে (ICC World Cup 2023) অর্ধশতরান পেলেন। আর তাতেই বিরাট কোহলি (Virat Kohli) গড়লেন এমন রেকর্ড, যা অতীতে কোনও ভারতীয় ক্রিকেটার গড়েননি। কী সেই রেকর্ড? বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


তেইশের বিশ্বকাপে ১১ ম্যাচে বিরাট কোহলির ব্যাটে এসেছে মোট ৭৬৫ রান। ক্রিকেট মহল বলছে, এই পাহাড়প্রমাণ রান এ বারের বিশ্বকাপে আর কেউ টপকাতে পারবেন না। বিরাট কোহলি বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৬৩ বলে ৫৪ রান করে মাঠ ছাড়েন। তাতেই রেকর্ড গড়েছেন কিং কোহলি। ওডিআই বিশ্বকাপের ফাইনাল এবং সেমিফাইনালে ৫০-এর বেশি রান করা প্রথম ভারতীয় ক্রিকেটার হয়েছেন বিরাট কোহলি। একইসঙ্গে বিরাট কোহলি ওডিআই বিশ্বকাপে টানা দ্বিতীয় বার ৫ ম্যাচে ৫০-এর বেশি রান করা প্রথম ক্রিকেটার হয়েছেন। এর আগে ২০১৯ সালের বিশ্বকাপেও টানা ৫ ম্যাচে ৫০ এর বেশি রান করেছিলেন কোহলি। ওডিআই বিশ্বকাপ ফাইনালে অর্ধশতরান করা চতুর্থ ভারতীয় ক্রিকেটার হয়েছেন বিরাট কোহলি। তাঁর আগে বিশ্বকাপের ফাইনালে হাফসেঞ্চুরি করেছিলেন মহেন্দ্র সিং ধোনি, গৌতম গম্ভীর ও বীরেন্দ্র সেওয়াগ।




আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে থেকে থেকে গর্জন শোনা যাচ্ছে ‘ইন্ডিয়া… ইন্ডিয়া…’, ‘বিরাট… বিরাট…’, ‘রোহিত… রোহিত…’ রবিবাসরীয় বিশ্বকাপ ফাইনাল দেখছেন আপামর ক্রিকেট প্রেমী। ভারতীয় সমর্থকরা প্রতি মুহূর্তে একটাই প্রার্থনা করছেন, কাপ জিতুক প্রিয় টিম ইন্ডিয়া। অজিরা অবশ্য সহজে সেই কাজ করতে দেবেন না। তা ভারতের ইনিংস চলাকালীনই দেখা যাচ্ছে। ভারত দুই ওপেনারের উইকেট হারায় প্রথম পাওয়ার প্লের মধ্যে। ফাইনালের মঞ্চে শুভমন গিলের ব্যাট জ্বলেনি। মাত্র ৪ রানে ফেরেন তিনি। ৪৭ রান করে মাঠ ছাড়েন অধিনায়ক রোহিত শর্মা। বিরাট কোহলি আউট হওয়ার আগে শ্রেয়স আইয়ারের (৪) উইকেট হারায় ভারত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours