'কেঁচো খুঁড়লে সাপ বেরিয়ে আসবে', নাম না করে শুভেন্দুকে তোপ মমতার
মমতা বন্দ্যোপাধ্যায় 

কলকাতা: নবান্নের সাংবাদিক বৈঠকে বুধবার ঝাঁঝালো বক্তব্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সরাসরি কারও নাম না করে, হলদিয়া ডেভেলপমেন্ট অথরিটির অতীতের কাজকর্ম নিয়ে প্রশ্ন তুলে দিলেন। বললেন, “আমরা কি দেখতে গিয়েছি, যাঁরা আগে মন্ত্রী থাকাকালীন হলদিয়া ডেভেলপমেন্ট অথরিটির দায়িত্বে ছিলেন, তখন কোন জমি কত টাকায় বিক্রি হয়েছে? দিঘা ডেভলপমেন্ট অথরিটি বানিয়ে দিলাম ভালভাবে কাজ করার জন্য। কত জমি দিয়েছি? ৬০০ হোটেল তৈরি হয়েছে। আমরা একবারও জানতে গিয়েছি? জানিনি। কেঁচো খুঁড়লে কিন্তু সাপ বেরিয়ে আসবে।” রাজনীতির কারবারিরা বলছেন, নাম না করলেও শুভেন্দু অধিকারীকে নিশানা করেছেন মুখ্যমন্ত্রী।


লোকসভা ভোটের বাদ্যি ইতিমধ্যেই বেজে গিয়েছে বাংলায়। বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তার আগে নবান্ন থেকেই বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির নেতা-কর্মীদের উদ্দেশে মমতা বললেন, “আপনাদের মধ্যে কতজন সাধু বা সৎ আছেন, কতজন কথায় কথায় কোটি কোটি টাকা তৈরি করেন, সেটির একটা তালিকা তৈরি করুন। আর তো তিন মাস বাকি, তারপরই তো ফেব্রুয়ারিতে নির্বাচন ঘোষণা হয়ে যাবে।”

কারও নাম না করলেও, সাংবাদিক বৈঠকে আজ বার বার আগ্রাসী মেজাজে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। কখনও ঝুলি থেকে বেড়াল বের করার হুঁশিয়ারি, কখনও আবার কেঁচো খুঁড়তে কেউটে বেরনোর হুঁশিয়ারি। মমতার বক্তব্য, “সত্য একদিন সামনে আসবেই। আজ কেউ ক্ষমতায় আছে, কাল থাকবে না। তখন কিন্তু সব বেরিয়ে আসবে। ঝুলি থেকে বিড়াল বেরিয়ে পড়বে। তাতে অনেকেই ধরা পড়বেন।”


যদিও মুখ্যমন্ত্রীর বক্তব্য, রাজনৈতিক প্রতিহিংসা নিয়ে কাজ করা তিনি পছন্দ করেন না। তাই এইসব বিষয়গুলি নিয়ে কোনও পদক্ষেপ হয়নি। তবে তিনি এও জানিয়ে দিলেন, এতদিন কাগজপত্র না বের করা হলেও, এখন কাগজপত্র বের করা হচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours