কলকাতায় ফেরার পর বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার জানালেন, প্রধানমন্ত্রী রাজি হয়েছেন এই অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য। তবে এই বিষয়ে বাকি তথ্য বিস্তারিতভাবে আয়োজকদের পক্ষ থেকেই জানানো হবে, বললেন সুকান্ত।

 কলকাতায় লক্ষ-কণ্ঠে গীতপাঠে থাকবেন মোদী, আমন্ত্রিত হবেন মমতাও: সুকান্ত
কলকাতায় লক্ষ-কণ্ঠে গীতাপাঠ


কলকাতা: গীতা জয়ন্তী উপলক্ষে ডিসেম্বরে কলকাতায় ১ লাখ কণ্ঠে গীতা পাঠ হবে। সেখানে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে গতকালই সাধু-সন্তদের এক প্রতিনিধিদল গিয়েছিলেন দিল্লিতে। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন সাধু-সন্তরা। সেখানে ছিলেন সুকান্ত মজুমদারও। আজ কলকাতায় ফেরার পর বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার জানালেন, প্রধানমন্ত্রী রাজি হয়েছেন এই অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য। তবে এই বিষয়ে বাকি তথ্য বিস্তারিতভাবে আয়োজকদের পক্ষ থেকেই জানানো হবে, বললেন সুকান্ত।


জানুয়ারি মাসে অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন হতে চলেছে। তার আগে কলকাতায় আগামী ২৪ ডিসেম্বর এক লাখ কণ্ঠে গীতা পাঠের আয়োজন করছে বিভিন্ন মঠ ও মন্দিরের মিলিত একটি মঞ্চ। বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার জানালেন, প্রধানমন্ত্রী এই গীতা পাঠের অনুষ্ঠানে থাকতে রাজি হয়েছেন। কিন্তু মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানোর বিষয়ে কি সুকান্তর সঙ্গে কোনও কথা হয়েছে সাধু-সন্তদের? প্রশ্ন করায় সুকান্ত মজুমদার বললেন, আয়োজকরা তাঁকে জানিয়েছেন মুখ্যমন্ত্রীকেও আমন্ত্রণ করা হবে। বঙ্গ বিজেপির সভাপতি জানালেন, “মুখ্যমন্ত্রীকেও ওনারা আমন্ত্রণ করবেন বলে জানিয়েছেন। সব বিধায়ককেই আমন্ত্রণ করা হবে। মুখ্যমন্ত্রীও একজন বিধায়ক। তিনিও এর বাইরে থাকবেন না। তাছাড়া তিনি রাজ্যের প্রশাসনিক প্রধান। ওনাকেই আমন্ত্রণ করা হবে বলে আমার মনে হয়।”


উল্লেখ্য, এই লক্ষ-কণ্ঠে গীতাপাঠের কর্মসূচিতে মূল উদ্যোক্তা বিজেপি নয়। বিভিন্ন মঠ ও মন্দিরের মিলিত মঞ্চ এই গীতাপাঠের আয়োজন করছে গীতাজয়ন্তী উপলক্ষে। তবে লোকসভা ভোটের মুখে অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের আগে কলকাতায় এই মেগা গীতাপাঠ যথেষ্ট তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours