ওম বিড়লাকে লেখা ঠিঠিটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে পোস্ট করেছেন তৃণমূল সাংসদ। চিঠিতে তিনি লিখেছেন, এই এথিক্স কমিটির অন্য কোনও নাম দেওয়া উচিত। কারণ, এই কমিটির নীতি-নৈতিকতা বলে কিছু অবশিষ্ট নেই। প্রাসঙ্গিক প্রশ্ন করার পরিবর্তে, তাকে বিদ্বেষপূর্ণ এবং মানহানিকর প্রশ্ন করে এথিক্স কমিটির চেয়ারম্যান তাঁর পক্ষপাতিত্ব দেখিয়েছেন বলেও অভিযোগ করেছেন মহুয়া মৈত্র।

Mahua Moitra: 'এথিক্স কমিটিতে মৌখিকভাবে বস্ত্রহরণ', ওম বিড়লাকে নালিশ মহুয়ার
ওম বিড়লাকে চিঠি লিখে নালিশ মহুয়ার

নয়া দিল্লি: অন্যান্য বিরোধী সাংসদদের সঙ্গে লোকসভার এথিক্স কমিটির শুনানি থেকে বেরিয়ে আসার কয়েক ঘন্টার মধ্যেই কমিটির চেয়ারপার্সন তথা বিজেপি সাংসদ বিনোদ কুমার সোনকারের কড়া নিন্দা করে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে চিঠি দিলেন মহুয়া মৈত্র। চিঠিতে তিনি অভিযোগ করেছেন, প্যানেলের সকল সদস্যদের উপস্থিতিতে বিনোদ সোনকারের তাঁর ‘মৌখিকভাবে বস্ত্রহরণ’ করেছেন। মহুয়ার আরও অভিযোগ, সভায় তাঁকে ‘অনৈতিক, নোংরা এবং পক্ষপাতদুষ্ট আচরণের’ সম্মুখীন হতে হয়েছে। এদিন, তাঁর বিরুদ্ধে ওঠা ঘুষের বিনিময়ে প্রশ্ন করার অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য এথিক্স কমিটির সভায় হাজিরা দেন মহুয়া। কিন্তু, সভার মাঝেই রণংদেহী মূর্তিতে বেরিয়ে আসেন তিনি। তাঁর সঙ্গে সভা ত্যাগ করেন, কমিটির সদস্য হিসেবে থাকা বিরোধী সাংসদরাও।


ওম বিড়লাকে লেখা ঠিঠিটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে পোস্ট করেছেন তৃণমূল সাংসদ। চিঠিতে তিনি লিখেছেন, এই এথিক্স কমিটির অন্য কোনও নাম দেওয়া উচিত। কারণ, এই কমিটির নীতি-নৈতিকতা বলে কিছু অবশিষ্ট নেই। প্রাসঙ্গিক প্রশ্ন করার পরিবর্তে, তাকে বিদ্বেষপূর্ণ এবং মানহানিকর প্রশ্ন করে এথিক্স কমিটির চেয়ারম্যান তাঁর পক্ষপাতিত্ব দেখিয়েছেন বলেও অভিযোগ করেছেন মহুয়া মৈত্র। তিনি লিখেছেন, “প্রাসঙ্গিক প্রশ্ন জিজ্ঞাসা করার পরিবর্তে, বিদ্বেষপূর্ণ এবং স্পষ্টতই মানহানিকর প্রশ্ন করে চেয়ারম্যান এতটাই পক্ষপাতিত্ব দেখিয়েছেন যে, উপস্থিত ১১ সদস্যের মধ্যে ৫ জনই তাঁর লজ্জাজনক আচরণের প্রতিবাদে সভার কার্যক্রম বর্জন করেছেন।”


এই ‘ব্যক্তিগত অবমাননা এবং বিদ্বেষপূর্ণ আচরণ’-এর হাত থেকে সুরক্ষার অনুরোধ জানিয়ে লোকসভার অধ্যক্ষকে মহুয়া লিখেছেন, “স্যার, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই সরকার দাবি করে যে মহিলাদের সম্মান এবং মর্যাদা সমুন্নত রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে। তাহলেই ভাবুন, লোকসভার মাত্র ৭৮ জন মহিলা সদস্যের একজন হিসাবে এথিক্স কমিটির শুনানির নামে কমিটির চেয়ারপার্সনের দ্বারা ‘বস্ত্রহরণ’-এর শিকার হওয়াটা কতটা লজ্জাজনক
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours