সেই সময় বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্তরক্ষী বাহিনী টহলরত অবস্থায় দেখে বেশ কিছু মানুষ সীমান্ত পেরিয়ে এদেশে প্রবেশ করছে। তারপর সীমান্তরক্ষী বাহিনীকে দেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ছুটে গিয়ে তাঁদেরকে আটক করে বিএসএফ।

 সীমান্তে ৩ মহিলা-সহ মোট ৯ বাংলাদেশি অনুপ্রবেশকারী গ্রেফতার
স্বরূপনগরে বাংলাদেশি আটক

বসিরহাট: আলোর উৎসবের মধ‍্যেই সীমান্তে ৩ মহিলা-সহ মোট ৯ বাংলাদেশি অনুপ্রবেশকারী গ্রেফতার। চিন্তা তারালি এবং হাকিমপুর সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেছিল ওই বাংলাদেশের অনুপ্রবেশকারীরা।র ভাঁজ প্রশাসনিক মহলে। বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশের পৃথক দুই সীমান্ত থেকে ৩ মহিলা-সহ ৯ বাংলাদেশিকে আটক করে বিএসএফ।


সেই সময় বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্তরক্ষী বাহিনী টহলরত অবস্থায় দেখে বেশ কিছু মানুষ সীমান্ত পেরিয়ে এদেশে প্রবেশ করছে। তারপর সীমান্তরক্ষী বাহিনীকে দেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ছুটে গিয়ে তাঁদেরকে আটক করে বিএসএফ। তাদের জিজ্ঞাসাবাদ করলে কোন বৈধ নথিপত্র ও সঠিক উত্তর দিতে না পারায় তাঁদেরকে স্বরূপনগর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ তাদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে। জানা গিয়েছে, তাঁরা অর্থের বিনিময়ে বাংলাদেশ থেকে এক দালাল মারফত ভারতের প্রবেশ করেছিলেন। দালালের খোঁজে বিএসএফ ও স্বরূপনগর থানার পুলিশ তল্লাশি শুরু করেছে সীমান্তের জিরো পয়েন্টে। এই ঘটনার পর সীমান্ত এলাকায় যথেষ্ঠ থমথমে পরিবেশ তৈরি হয়েছে। যেহেতু দেশজুড়ে পালিত হচ্ছে দীপাবলির উৎসব। সেখানে সকলেই আনন্দে মাতোয়ারা। সেইখানে দাঁড়িয়ে সীমান্ত সুরক্ষা নিয়ে একাধিক প্রশ্ন চিহ্ন দেখা দিয়েছে সাধারণ মানুষের মধ্যে।


বসিরহাটের বিভিন্ন সীমান্ত দিয়ে প্রতিনিয়ত বাংলাদেশের অনুপ্রবেশকারী ভারতে প্রবেশ করছে। তাদের মূল উদ্দেশ্য কী? তা নিয়ে যথেষ্ট চিন্তার ভাঁজ দেখা গিয়েছে প্রশাসনিক আধিকারিকদের মধ‍্যে। ধৃতদের বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours