এর আগে বাকিবুর রহমানের ঘনিষ্ঠ মোবাইলের হোয়াটস অ্যাপ চ্যাট থেকে জ্যোতিপ্রিয় মল্লিকের কাছে লক্ষাধিক টাকা পাঠানোর চ্যাট মিলেছিল বলে দাবি করেছিল ইডি। সেই রকম ভাবেই তদন্তের গতি বাজায় রাখতে এবার মন্ত্রী ঘনিষ্ঠ আরও ২০টি মোবাইল বাজেয়াপ্ত করতে পেরেছেন আধিকারিকরা।


কলকাতা: বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠদের ২০টির বেশি মোবাইল বাজেয়াপ্ত ইডি-র। মোবাইল ডি-কোড করে তথ্যের সন্ধান করছে কেন্দ্রীয় এজেন্সি। এই মোবাইলের ভিতরেই লুকিয়ে থাকতে পারে দুর্নীতির চাবিকাঠি। এমনটাই মনে করছেন গোয়েন্দা আধিকারিকরা।


এর আগে বাকিবুর রহমানের ঘনিষ্ঠ মোবাইলের হোয়াটস অ্যাপ চ্যাট থেকে জ্যোতিপ্রিয় মল্লিকের কাছে লক্ষাধিক টাকা পাঠানোর চ্যাট মিলেছিল বলে দাবি করেছিল ইডি। সেই রকম ভাবেই তদন্তের গতি বাজায় রাখতে এবার মন্ত্রী ঘনিষ্ঠ আরও ২০টি মোবাইল বাজেয়াপ্ত করতে পেরেছেন আধিকারিকরা। এই কুড়িটি মোবাইল যেমন মন্ত্রী ঘনিষ্ঠদের রয়েছে, পাশাপাশি বাকিবুর রহমানের ঘনিষ্ঠদেরও মোবাইলও রয়েছে এর মধ্যে।

বর্তমানে তদন্তকারীরা সেই ডেটা উদ্ধারের চেষ্টা করছেন। মনে করা হচ্ছে, এই ডেটা উদ্ধার করতে সক্ষম হলে দুর্নীতির অনেক রহস্য ও তথ্য মিলতে পারে মোবাইল থেকে। কারণ দু’টি মোবাইল থেকে যদি সরাসরি মন্ত্রীর যোগ পাওয়া যায়, তাহলে ২০টি মোবাইল থেকে আরও একাধিক তথ্য মিলতে পারে বলেই অনুমান গোয়েন্দাদের। সেই কারণেই মোবাইলগুলি ডিকোড করার চেষ্টা করা হচ্ছে।


এর আগে আদালতে ইডি জানায়, তাদের কাছে গুরুত্বপূর্ণ হোয়াটসঅ্যাপ চ্যাট রয়েছে। যেখানে অনেক গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। মোবাইল থেকে মিলেছে কথোপকথন। মন্ত্রীর সিএ-র মোবাইল ঘেঁটেই সেই তথ্য পেয়েছেন বলে জানায় গোয়েন্দা সংস্থা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours