রানাঘাট পৌরসভা সিল করল সিবিআই। পুর নিয়োগ দুর্নীতি মামলায় পৌরসভায় সিবিআই আধিকারিকরা তল্লাশি চালাচ্ছেন। 


তল্লাশি চলছে রানাঘাট উত্তর পশ্চিমের বিধায়ক পার্থসারথী চট্টোপাধ্যায়ের বাড়িতে। ২০১৪-২০১৮ সালের মধ্যে রানাঘাট পৌরসভায় নিয়োগ নিয়ে প্রশ্ন ওঠে। এই মামলার কিংপিন অয়ন শীলের সংস্থার মাধ্যমেই এই নিয়োগ হয় বসে সিবিআই সূত্রের খবর। সেই মামলার তদন্তেই এবার বিজেপি বিধায়কের অফিসে তল্লাশি চালাচ্ছেন আধিকারিকরা। কারণ সে সময়ে তিনি এই পৌরসভার চেয়ারম্যান ছিলেন। সকালে ১০টার কিছু আগেই সিবিআই আধিকারিকরা তল্লাশি শুরু করেন। তল্লাশি চলাকালীন ঘণ্টা খানেকের মধ্যেই বিধায়কের অফিস সিল করে দেন আধিকারিকরা।


বিজেপি বিধায়কের বাড়ির বাইরেও ইতিমধ্যে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। এই মুহূর্তে কেউ বাড়িতে ঢুকতে কিংবা বেরোতে না পারেন। সূত্রের খবর, সিবিআই মূলত তাঁর বাড়িতে তল্লাশি চালাচ্ছেন পূর্বতন পরিচয়ের ভিত্তিতেই। অর্থাৎ নদিয়া জেলার তৃণমূলের প্রাক্তন সভাপতি পাশাপাশি রানাঘাট পৌরসভার চেয়ারম্যান ছিলেন দীর্ঘদিন। অভিযোগ, তাঁর আমলেই অয়ন শীলের সংস্থা এবিএস ইনফোজোন প্রাইভেট লিমিটেড নিয়োগের সমস্ত দায়িত্ব পেয়েছে।

পরীক্ষার প্রশ্নপত্র, ওএমআর শিট ছাপানো, কত জনকে নিয়োগ করা হবে, মূল্যায়ন করা-সবই দেখত এই সংস্থা। কীভাবে একটি সংস্থাই দায়িত্ব পায়, সেটাই খতিয়ে দেখছেন তদন্তকারীরা। ইতিমধ্যেই জানা গিয়েছে, এই সংস্থা ৬০টির বেশি পৌরসভায় নিয়োগের দায়িত্ব পেয়েছে। একাধিকবার দায়িত্ব পেয়েছে এই সংস্থা। রানাঘাট পৌরসভার বর্তমান চেয়ারম্যান ও বাকি আধিকারিকদেরকেও জিজ্ঞাসাবাদ করছেন আধিকারিকরা।


এই তল্লাশি প্রসঙ্গে বিজেপি সাংসদ দিলীপ ঘোষ বলেন, “বাংলার বিভিন্ন স্তরে দুর্নীতি হয়েছে। যত দিন যাচ্ছে, নতুন নতুন দুর্নীতি সামনে আসছে। শুধু দালাল নয়, নেতা-মন্ত্রীরা সবাই জড়িত। এই প্রক্রিয়া চলবে।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours