সিবিআই তদন্তের আর্জি জানিয়ে চার পাতার লম্বা-চওড়া চিঠি জমা দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রীর কাছে। শুভেন্দুর অভিযোগ, একশো দিনের কাজের প্রকল্পে ভুয়ো জব কার্ডের মাধ্যমে কেন্দ্রীয় তহবিলের প্রায় ৭ হাজার ৯২৯ কোটি টাকা আত্মসাৎ করে নেওয়া হয়েছে। এই নিয়ে সিবিআই তদন্ত হওয়া প্রয়োজন বলে মনে করছেন তিনি।

Suvendu Adhikari: ১০০ দিনের কাজে পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগ, CBI চেয়ে চিঠি শুভেন্দুর
একশো দিনের কাজে সিবিআই তদন্তের দাবি

নয়া দিল্লি: একশো দিনের কাজের টাকা ঘিরে ব্য়াপক বেনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলেছেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিষয়টি নিয়ে সিবিআই তদন্তের দাবিও তুলেছেন তিনি। মঙ্গলবার এই দাবি নিয়ে দিল্লিতে কৃষি ভবনে গিয়ে কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতির সঙ্গে দেখাও করেন শুভেন্দু। সিবিআই তদন্তের আর্জি জানিয়ে চার পাতার লম্বা-চওড়া চিঠি জমা দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রীর কাছে। শুভেন্দুর অভিযোগ, একশো দিনের কাজের প্রকল্পে ভুয়ো জব কার্ডের মাধ্যমে কেন্দ্রীয় তহবিলের প্রায় ৭ হাজার ৯২৯ কোটি টাকা আত্মসাৎ করে নেওয়া হয়েছে। এই নিয়ে সিবিআই তদন্ত হওয়া প্রয়োজন বলে মনে করছেন তিনি।


উল্লেখ্য, কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং আজ দিল্লিতে নেই। তিনি বিহারে রয়েছেন বর্তমানে। তাই গিরিরাজের ডেপুটি নিরঞ্জন জ্যোতির সঙ্গেই এদিন কৃষি ভবনে দেখা করলেন বিধানসভার বিরোধী দলনেতা। তবে বাংলায় একশো দিনের কাজ ঘিরে যে দুর্নীতির অভিযোগ উঠেছে, তা নিয়ে সিবিআই তদন্তের প্রয়োজনীয়তার কথা আগেই বলেছেন গিরিরাজ সিং। গতকালই বিহারের বেগুসরাই থেকে সাংবাদিক বৈঠকে এই নিয়ে মুখ খুলেছিলেন কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী। ভুয়ো জব কার্ডের অভিযোগ প্রসঙ্গে তিনি বলছিলেন, সিবিআই-কে দিয়ে তদন্ত করানোর সময় এসেছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours