শুধু ডার্বিই নয়। আরও বেশ কিছু ম্যাচের সূচি বদলেছে। এর মধ্যে রয়েছে ইস্টবেঙ্গলের ম্যাচও। আশঙ্কই সত্যি হল। ২৮ অক্টোবরের বড় ম্যাচ স্থগিত রাখার সিদ্ধান্ত নিল এফএসডিএল। উৎসবের মরসুমে যুবভারতীতে পর্যাপ্ত পুলিশের ব্যবস্থা করা সম্ভব নয়। স্বাভাবিক ভাবেই পুলিশি নিরাপত্তা ছাড়া কোনও ভাবেই ডার্বি আয়োজন সম্ভব নয়। সপ্তমীতে ইস্টবেঙ্গলের ম্যাচ হচ্ছে। তবে সেই ম্যাচ যুবভারতী থেকে সরে ভুবনেশ্বরে অনুষ্ঠিত হবে।

Kolkata Derby Postponed: আশঙ্কাই সত্যি, কলকাতা ডার্বি স্থগিত; কবে হবে আইএসএলে মোহনবাগান-ইস্টবেঙ্গল?

কলকাতা: উৎসবের মরসুমে পুলিশ দেওয়া সম্ভব নয়। এর ওপর চলছে ক্রিকেট বিশ্বকাপ। যার জেরে আপাতত স্থগিত করে দেওয়া হল মরসুমের প্রথম আইএসএল ডার্বি। নতুন তারিখ জানানো হবে পরবর্তীতে। শুধু ডার্বিই নয়। আরও বেশ কিছু ম্যাচের সূচি বদলেছে। এর মধ্যে রয়েছে ইস্টবেঙ্গলের ম্যাচও। আশঙ্কই সত্যি হল। ২৮ অক্টোবরের বড় ম্যাচ স্থগিত রাখার সিদ্ধান্ত নিল এফএসডিএল। রাজ্য সরকারের তরফ থেকে আগেই দুই প্রধানকে চিঠি দিয়ে জানানো হয়, উৎসবের মরসুমে যুবভারতীতে পর্যাপ্ত পুলিশের ব্যবস্থা করা সম্ভব নয়। স্বাভাবিক ভাবেই পুলিশি নিরাপত্তা ছাড়া কোনও ভাবেই ডার্বি আয়োজন সম্ভব নয়। ২৮ অক্টোবর লক্ষ্মী পুজো রয়েছে। সপ্তমীতে ইস্টবেঙ্গলের ম্যাচ হচ্ছে। তবে সেই ম্যাচ যুবভারতী থেকে সরে ভুবনেশ্বরে অনুষ্ঠিত হবে। বিস্তারিত এর এই প্রতিবেদনে।


এ মরসুমে এখনও অবধি দুটি ডার্বি হয়েছে। ডুরান্ড কাপের গ্রুপ পর্ব এবং ফাইনালে। গ্রুপ পর্বে জিতেছিল ইস্টবেঙ্গল। টানা আটটি ডার্বি হারের পর জয়ের স্বাদ পেয়েছিল লাল-হলুদ। যদিও ফাইনালে ইস্টবেঙ্গলকে হারিয়ে রেকর্ড ১৭ বার ডুরান্ড চ্যাম্পিয়ন হয় মোহনবাগান। গত কয়েক মরসুম একতরফা ডার্বির পর এ বার ইস্টবেঙ্গল সমর্থকরা আত্মবিশ্বাসী। স্বাভাবিক ভাবেই ইন্ডিয়ান সুপার লিগে সবচেয়ে আকর্ষণীয় ম্যাচের অপেক্ষা ছিল। তবে ২৮ অক্টোবরের পরিবর্তে কবে হবে এ বারের আইএসএলের প্রথম ডার্বি, তা এখনও নিশ্চিত করেনি এফএসডিএল।


ডার্বির পাশাপাশি ২১ অক্টোবর ইস্টবেঙ্গল বনাম এফসি গোয়ার ম্যাচটি কলকাতা থেকে সরিয়ে দেওয়া হল। ভুবনেশ্বরে হবে ম্যাচটি। বিকেল ৫.৩০ থেকে হবে খেলা। ২৮ অক্টোবর ডাবল হেডার ছিল। বিকেল ৫.৩০ থেকে মুম্বই সিটি বনাম হায়দরাবাদ এফসির ম্যাচ ছিল। সেটি ওদিন হলেও, খেলা শুরু হবে রাত ৮টায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours