গত ১৫ অক্টোবর বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে অভিযোগ করেন, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন করেন। আদানি ইস্যু নিয়ে সংসদে প্রশ্ন করার জন্য দুবাইয়ের ব্যবসায়ী দর্শন হিরানন্দানির কাছ থেকে মহুয়া মৈত্র ২ কোটি টাকা ও বহু নামি-দামি ব্র্যান্ডের পণ্য আদায় করেছিলেন।

Mohua Moitra: সাঁড়াশি চাপে মহুয়া, বিজেপি সাংসদ ও প্রাক্তন প্রেমিকের বয়ান রেকর্ড করবে এথিক্স কমিটি
মহুয়া মৈত্র।

নয়া দিল্লি: ক্রমশ চাপ বাড়ছে মহুয়া মৈত্রের (Mohua Moitra)। তৃণমূল সাংসদের বিরুদ্ধে ঘুষের বিনিময়ে সংসদে প্রশ্ন করার অভিযোগের তদন্তে আজ, বৃহস্পতিবার বৈঠকে বসছে লোকসভার এথিক্স কমিটি (Lok Sabha Ethics Committee)। মূল অভিযোগকারী, বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে (Nishikant Dubey) ও আইনজীবী জয় অনন্ত দেহদ্রাই (Jai Anant Dehadrai)-কে তলব করেছে কমিটি। তাঁদের সশরীরে হাজিরা দিতে বলা হয়েছে। মহুয়া মৈত্রের বিরুদ্ধে আনা অভিযোগের ভিত্তিতে দুইজনের বয়ান রেকর্ড করা হবে।


গত ১৫ অক্টোবর বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে অভিযোগ করেন, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন করেন। আদানি ইস্যু নিয়ে সংসদে প্রশ্ন করার জন্য দুবাইয়ের ব্যবসায়ী দর্শন হিরানন্দানির কাছ থেকে মহুয়া মৈত্র ২ কোটি টাকা ও বহু নামি-দামি ব্র্যান্ডের পণ্য আদায় করেছিলেন। সুপ্রিম কোর্টের আইনজীবী জয় অনন্ত দেহদ্রাই, যিনি তৃণমূল সাংসদের প্রাক্তন প্রেমিক, তিনিও বিজেপি সাংসদের অভিযোগকে সমর্থন করেন এবং প্রমাণও জমা দেন। মহুয়ার সাংসদ পদ খারিজের জন্য লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে আবেদন জানান নিশিকান্ত দুবে। এরপরই বিষয়টি লোকসভার এথিক্স কমিটির কাছে পাঠানো হয়।


গত সপ্তাহেই ওই ব্যবসায়ী একটি হলফনামা জমা দেন, যেখানে তিনি স্বীকার করে নেন যে সংসদে আদানি ইস্যু নিয়ে প্রশ্ন করার জন্য মহুয়া মৈত্রকে ঘুষ দিয়েছিলেন। অর্থ ও দামি উপহারের বিনিময়ে তৃণমূল সাংসদ তাঁর সংসদীয় ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে দেন। সেখানেই যাবতীয় প্রশ্ন লিখে পাঠাতেন ওই ব্যবসায়ী।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours