শনিবার তৃণমূল সাংসদ এক্স মাধ্যমে লেখেন, "প্রথমে বিজেপি বলল টাকা নিয়ে প্রশ্ন করেছি। সেই মিথ্যা অভিযোগ ব্যর্থ হল কারণ এর কোনও প্রমাণই নেই। এখন এটা জাতীয় নিরাপত্তার বিষয় হয়ে উঠল। সত্যিটা কী?"

আগে বলল ঘুষ, এখন জাতীয় নিরাপত্তার ইস্যু', বিজেপির অভিযোগ ওড়ালেন মহুয়া
মহুয়া মৈত্র।

নয়া দিল্লি: ঘুষ নিয়ে সংসদে প্রশ্ন করা নিয়ে বিতর্কে জড়িয়েছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র। যদিও ঘুষের অভিযোগ মানতে তিনি নারাজ। বিজেপির তরফে লাগাতার আক্রমণের পর এবার পাল্টা জবাবও দিতে শুরু করলেন মহুয়া। শনিবারই তিনি এক্স মাধ্যমে লেখেন, বিজেপির ‘টাকার বিনিময়ে প্রশ্নে’র অভিযোগ মুখ থুবড়ে পড়েছে কারণ এর কোনও প্রমাণই নেই।


শনিবার তৃণমূল সাংসদ এক্স মাধ্যমে লেখেন, “প্রথমে বিজেপি বলল টাকা নিয়ে প্রশ্ন করেছি। সেই মিথ্যা অভিযোগ ব্যর্থ হল কারণ এর কোনও প্রমাণই নেই। এখন এটা জাতীয় নিরাপত্তার বিষয় হয়ে উঠল। সত্যিটা কী? প্রশ্নোত্তরের পোর্টাল নিয়ে নয়, যেখানে সাংসদের টিমের ১০ জন প্রতিদিন ব্য়বহার করেন, বরং কীভাবে আদানির এপপিআই আমাদের বিমানবন্দর ও বন্দর কেনার জন্য স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমোদন পেল।”

যদিও আদানি প্রসঙ্গ নিয়ে এরপর কোনও ব্যাখ্যাই দেননি তৃণমূল সাংসদ। তবে এটি বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের শুক্রবারের এক্স হ্যান্ডেলে পোস্টের জবাব বলেই মনে করা হচ্ছে। নিশিকান্ত দুবে লিখেছিলেন, “সংসদের পোর্টালের লগ ইন আইডি কারোর সঙ্গে ভাগ করা হল কেন্দ্রীয় নিয়ন্ত্রক সংস্থা, যারা পোর্টালটিকে পরিচালন করে, তাদের চুক্তি লঙ্ঘন। এটা দেশের জাতীয় নিরাপত্তার জন্য বড় ঝুঁকি।”

প্রসঙ্গত, সম্প্রতিই বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে ঘুষ নেওয়ার অভিযোগ এনেছিলেন মহুয়া মৈত্রের বিরুদ্ধে। তিনি অভিযোগ করেছিলেন, সংসদে প্রশ্ন করার জন্য তৃণমূল সাংসদ দুবাইয়ের ব্যবসায়ী দর্শন হিরানন্দানির থেকে ২ কোটি টাকা ও বহু নামী-দামি ব্রান্ডের উপহার নিয়েছিলেন। নিশিকান্ত দুবের এই অভিযোগকে সমর্থন করেন আইনজীবী জয় অনন্ত দেহদ্রাই, যিনি আবার মহুয়া মৈত্রের প্রাক্তন প্রেমিক।

লোকসভার এথিক্স কমিটি বিষয়টি তদন্ত করে দেখছে। বৃহস্পতিবারই নিশিকান্ত দুবে ও জয় অনন্ত দেহদ্রাইয়ের বয়ান রেকর্ড করা হয়। আগামী ৩১ অক্টোবর মহুয়া মৈত্রকে তলব করা হলেও, তিনি পূর্বনির্ধারিত কর্মসূচি থাকায় হাজিরা দিতে পারবেন না বলে জানান। এরপরে, শনিবার তাঁকে কমিটির তরফে ২ নভেম্বর তলব করা হয়।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours