বিচারপতি অমৃতা সিনহা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির অধিকর্তাকে নির্দেশ দিয়েছিলেন, '৩ অক্টোবরের অনুসন্ধান এবং তদন্ত যাতে ব্যাহত না হয়' তা দেখার জন্য। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েই এবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে চলেছেন অভিষেক।

Abhishek Banerjee: ডিভিশন বেঞ্চে যাচ্ছেন অভিষেক, বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ
হাইকোর্টে অভিষেকের মামলা।

কলকাতা: কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর্জি ‘মেনশন’ হতে পারে আজ মঙ্গলবার। সূত্রের খবর, বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে চলেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিচারপতি অমৃতা সিনহা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির অধিকর্তাকে নির্দেশ দিয়েছিলেন, ‘৩ অক্টোবরের অনুসন্ধান এবং তদন্ত যাতে ব্যাহত না হয়’ তা দেখার জন্য। গত ২৭ সেপ্টেম্বর অভিষেকের হাজিরা সংক্রান্ত বিষয় নিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করার পরই নাম না করে এই নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিনহা। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েই এবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে চলেছেন অভিষেক। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আর্জি মামলার শুনানি হবে আজ দুপুর সাড়ে ১২টায়। বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চে শুনানি।


গত ২৮ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠায় ইডি। সিজিও কমপ্লেক্সে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়। ঠিক তার পরদিনই কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানি ছিল। বিচারপতি অমৃতা সিনহার একক বেঞ্চে মামলা চলছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours