দুর্গোৎসব উপলক্ষে দিল্লিতে টিভি৯ নেটওয়ার্কের এলাহি আয়োজন। আজ দশমী, সকাল থেকেই শুরু হয়েছে দেবীর বোধন। মা-কে বরণ করে শুরু হয়েছে সিঁদুর খেলাও।


নয়া দিল্লি: রাজধানীর বুকে যেন এক টুকরো বাংলা। উৎসবের আমেজে মেতে উঠেছে গোটা দেশ। রাজ্য তথা দেশজুড়েই পালিত হচ্ছে দুর্গোৎসব। দুর্গা পুজো উপলক্ষেই বিশেষ আয়োজন করেছে টিভি৯ নেটওয়ার্কও। দিল্লিতে আয়োজন করা হয়েছে ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার। একদিকে যেমন জাকজমক ও যাবতীয় নিষ্ঠার সঙ্গে দুর্গা পুজো হচ্ছে, তেমনই আয়োজন করা হয়েছে বিরাট সাংস্কৃতিক উৎসবেরও।


দুর্গোৎসব উপলক্ষে দিল্লিতে টিভি৯ নেটওয়ার্কের এলাহি আয়োজন। আজ দশমী, সকাল থেকেই শুরু হয়েছে দেবীর বোধন। মা-কে বরণ করে শুরু হয়েছে সিঁদুর খেলাও। তবে দিনভর চলবে না এই সিঁদুর খেলা। দিল্লি পুলিশের তরফে একটি নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছে, ওই সময়ের মধ্যেই শেষ করতে হবে মাকে বরণ ও সিঁদুর খেলা।


টিভি৯ নেটওয়ার্কের এই দুর্গা পুজোয় বিভিন্ন রাজ্যের ভিন্ন সংস্কৃতির মিলন দেখা গিয়েছে। শুধু বাংলার কৃষ্টি সংস্কৃতিই নয়, একদিকে যেমন পঞ্জাবী নৃত্য ভাঙড়ার তালে পা মিলিয়েছেন সকলে, তেমনই আবার গুজরাটি নৃত্য গরবাতেও সামিল হয়েছেন সকলে। সব মিলিয়ে গোটা ভারতকে এক ছাদের তলায় এনেছে টিভি৯ নেটওয়ার্কের এই ফেস্টিভ্যাল। দেশে এই প্রথম কোনও টেলিভিশন নেটওয়ার্ক এত বড় উৎসবের আয়োজন করেছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours