বাতাবি লেবু দিয়ে তৈরি হল দুর্গা প্রতিমা। কাকদ্বীপের এক গৃহবধুর হাতের ছোঁয়ায় বাতাবি লেবুতে ফুটে উঠল দুর্গা প্রতিমার মুখ। 


পেশায় বিউটিশিয়ান কাকদ্বীপের গৃহবধূ ব্রততী কামার। প্রতিদিন তার হাতের ছোঁয়ায় অনেক মানুষ সেজে ওঠেন। এবার ব্রততীর হাতের ছোঁয়ায় বাতাবি লেবুতে ফুটে উঠলো দুর্গার ছবি। ব্রততীর এই ভাবনায় খুশি তার পরিবারের লোকজন।


ফেলে দেওয়া জিনিস দিয়ে দুর্গা বানানোর কথা এর আগে অনেক শোনা গিয়েছে। এবার দুর্গা প্রতিমা তৈরি হল বাতাবি লেবু দিয়ে। বাতাবি লেবুতে দুর্গা করে দেখালেন কাকদ্বীপের গৃহবধূ ব্রততী। ব্রততী একজন বিউটিশিয়ান। নিজের একটি বিউটি পার্লার রয়েছে। পাশাপাশি এলাকার পড়ুয়াদের বিউটিশিয়ানের কাজও শেখান। ব্রততীর হাতের সুদক্ষ ছোঁয়ায় প্রতিদিন সেজে ওঠেন অনেক মহিলা। সেই ভাবনা থেকেই নতুন কিছু করার পরিকল্পনা করেন তিনি। যেহেতু সামনেই দুর্গাপুজো তাই বাড়ির গাছে থাকা বাতাবি লেবুতে নিজের সুদক্ষ হাতের ছোঁয়াতে ফুটিয়ে তুললেন দুর্গা মায়ের রূপ। কাকদ্বীপ ব্লকের ঋষি বঙ্কিম গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত গোবিন্দরামপুর এলাকার গৃহবধূ ব্রততী কামার।
পেশায় তিনি প্রতিমা তৈরীর কারিগর নন। তারপরেও তিনি তার ভাবনায় বাতাবি লেবুর ওপর ফুটিয়ে তুললেন দুর্গা প্রতিমার রূপ। তার এই ভাবনাতে খুশি এলাকার মানুষজন। খুশি তার পরিবারের লোকজনও। পরিবারের পাশাপাশি প্রতিবেশীরাও চাইছেন এই দুর্গা প্রতিমা পুজো করতে। এমনকি ব্রতততি ও তার পরিবারেরও ইচ্ছে রয়েছে দূর্গা পূজার সময় এই প্রতিমা পুজো করতে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours