টানা ৫ ম্যাচ জিতে চলতি ওডিআই বিশ্বকাপে পয়েন্ট টেবলে শীর্ষে রয়েছে ভারত। কিন্তু ভারতীয় শিবিরে দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে নিয়ে উদ্বেগ বেড়েই চলেছে। বিসিসিআই সূত্র মারফত জানা গিয়েছে, রোহিত শর্মার ডেপুটি হার্দিক পান্ডিয়া লিগামেন্টে চোট পেয়েছেন। যে খবর ভারতীয় শিবিরে তো বটেই, টিম ইন্ডিয়ার ভক্তদের মনে হার্দিককে নিয়ে চিন্তা বাড়িয়ে দিয়েছে।

Hardik Pandya: লিগামেন্টে চোট হার্দিক পান্ডিয়ার, বিশ্বকাপের মাঝে ভারতীয় শিবিরে উদ্বেগ
Hardik Pandya: লিগামেন্টে চোট হার্দিক পান্ডিয়ার, বিশ্বকাপের মাঝে ভারতীয় শিবিরে উদ্বেগ

নয়াদিল্লি: বিশ্বকাপে (ICC World Cup 2023) ভারতের জয়রথ ছুটছে। রবিবার ভারতের পরবর্তী ম্যাচ। লখনউতে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে মেন ইন ব্লু। ৫ ম্যাচে ১০ পয়েন্ট ঝুলিতে ভরেও স্বস্তিতে নেই ভারতীয় শিবির। কারণ, টিমের অস্বস্তি বাড়াচ্ছে তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) চোট। ভারতের সহঅধিনায়ক হার্দিক পান্ডিয়ার চোট নিয়ে প্রতিদিনই নতুন আপডেট পাওয়া যাচ্ছে। এ বার তাঁর যে হেলথ আপডেট পাওয়া গিয়েছে, তা উদ্বেগ বাড়াল ভারতীয় টিমে এবং দলের ভক্তদের। বাংলাদেশ ম্যাচে বাঁ পায়ের গোড়ালিতে চোট পাওয়ার কারণে কিউয়িদের বিরুদ্ধে খেলেননি হার্দিক। তারপর বোর্ডের সূত্র মারফত শোনা গিয়েছিল, ইংল্যান্ড ম্যাচেও হয়তো খেলবেন না হার্দিক। এ বার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন অনুযায়ী, লিগামেন্টে চোট পেয়েছেন হার্দিক পান্ডিয়া। তিনি আপাতত রয়েছেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। এই পরিস্থিতিতে কবে মাঠে ফিরবেন হার্দিক? 


হার্দিক পান্ডিয়ার চোটের অবস্থা নিয়ে বিসিসিআইয়ের পক্ষ থেকে আর নতুন আপডেট জানানো হয়নি। তবে বিসিসিআইয়ের এক সূত্র জানিয়েছে, হার্দিক গোড়ালিতে গ্রেড ১ লিগামেন্ট টিয়ার হয়েছে। তাঁকে নিয়ে টিম ম্যানেজমেন্ট কোনওরকম তাড়াহুড়ো করতে চায় না। বিসিসিআইয়েক ওই সূত্র বলেন, ‘বেঙ্গালুরুর ন্যাশানাল ক্রিকেট অ্যাকাডেমিতে হার্দিক পান্ডিয়া নিতিন প্যাটেলের অধীনে মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছে। প্রথমে তাঁর চোটটি যেমন মনে হয়েছিল, তার থেকে এখন চোটের অবস্থা গুরুতর মনে হচ্ছে। সম্ভবত তাঁর একটি লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। যা সেরে উঠতে কমপক্ষে দু’সপ্তাহ লাগবে। মেডিকেল টিম তাঁকে সর্বক্ষণ পর্যবেক্ষণ করছে। এখনই তাঁর বদলি হিসেবে দলে কাউকে নিতে চায় না টিম ম্যানেজমেন্ট।’


বিসিসিআইয়ের ওই সূত্রের কথায়, আগামী সপ্তাহ অবধি হার্দিকের জন্য অপেক্ষা করবে টিম। তারপর হার্দিকের শারীরিক অবস্থা দেখে বাকি টুর্নামেন্টে তাঁর খেলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ইতিমধ্যেই কিউয়িদের বিরুদ্ধে খেলতে পারেননি হার্দিক। রবিবারের ইংল্যান্ড ম্যাচেও দেখা যাবে না তাঁকে। এর মধ্যে যদি পুরোপুরি তিনি ম্যাচ ফিট হয়ে ওঠেন, তা হলে টুর্নামেন্টের বাকি ম্যাচে তাঁকে দেখা যেতে পারে। আপাতত তাঁর দ্রুত সুস্থতা কামনা করছেন হার্দিকের অনুরাগীরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours