তিলোত্তমায় আজ বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি সাকিব আল হাসানের বাংলাদেশ এবং স্কট এডওয়ার্ডসের নেদারল্যান্ডস। চলতি বিশ্বকাপে এখনও অবধি ৫টি করে ম্যাচ খেলেছেন সাকিব-বিক্রমজিতরা। দুই দলই জিতেছে একটি করে ম্যাচ। আজ দেখার ক্রিকেটের নন্দনকাননে কোন ২ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে।

ইডেনে বিশ্বকাপের ম্যাচে আজ সাকিব-বিক্রমজিতরা যে রেকর্ড গড়তে পারেন...
ইডেনে বিশ্বকাপের ম্যাচে আজ সাকিব-বিক্রমজিতরা যে রেকর্ড গড়তে পারেন... (ছবি-রাহুল সাঁধুখা)

কলকাতা: ইডেন গার্ডেন্স (Eden Gardens) সেজে উঠেছে বিশ্বকাপের জন্য। শনি-দুপুরে ক্রিকেটের নন্দনকাননে শোনা যাবে ব্যাঘ্র গর্জন। সামনে থাকবে স্কট এডওয়ার্ডসের নেদারল্যান্ডস। দুই দলই এখনও অবধি চলতি ওডিআই বিশ্বকাপে ৫টি করে ম্যাচ খেলেছে। তাতে বাংলাদেশের জয় মাত্র ১ ম্যাচে এবং ডাচদেরও জয় ১ ম্যাচেই। শনি-রাতে ২ পয়েন্ট নিয়ে হাসিমুখে মাঠ ছাড়তে চান সাকিব-বিক্রমজিতরা। এ বার দেখার বাংলাদেশ (Bangladesh) নাকি নেদারল্যান্ডস (Netherlands) কাদের ঝুলিতে আসে টুর্নামেন্টে দ্বিতীয় জয়। তার আগে TV9Bangla Sports এর এই প্রতিবেদনে জেনে নিন এই ম্যাচে দুই দলের ক্রিকেটাররা যে মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে রয়েছেন।


ইডেন গার্ডেন্সে আজ বাংলাদেশ ও নেদারল্যান্ডসের ক্রিকেটাররা যে সকল মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে রয়েছেন —

১. নাজমুল হোসেন শান্ত – আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে ১ হাজার রানের রেকর্ড গড়া থেকে ১৮ রান দূরে রয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত।


২. মুশফিকুর রহিম – বাংলাদেশের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের ৪৫০তম ম্যাচের সামনে দাঁড়িয়ে রয়েছেন। আজ ডাচদের বিরুদ্ধে একাদশে সুযোগ পেলে তা হলে মুশফিকুর রহিমের মাইলস্টোন ম্যাচ। ওডিআইতে ছক্কার সেঞ্চুরি করার জন্য মুশফিকুরের প্রয়োজন আর ২টি ছয়।

৩. মেহেদি হাসান মিরাজ – ওডিআইতে ১০০টি উইকেটের মাইলস্টোন স্পর্শ করার জন্য আর ৩টি উইকেট প্রয়োজন বাংলাদেশের তারকা মেহেদি হাসান মিরাজের।

৪. সাকিব আল হাসান – ওডিআইতে ৭৫০০ রানের মাইলস্টোন স্পর্শ করার জন্য বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানের আর প্রয়োজন ৬০ রান।

৫. লিটন দাস – ওডিআইতে ২৫০০ রানের রেকর্ড গড়ার জন্য বাংলাদেশের তারকা ক্রিকেটার লিটন দাসের প্রয়োজন আর ২৩ রান।

৬. তাসকিন আহমেদ – বাংলাদেশের তারকা বোলার তাসকিন আহমেদকে ওডিআইতে ১০০ উইকেটের মালিক হওয়ার জন্য নিতে হবে আর ৮টি উইকেট।

৭. বিক্রমজিৎ সিং – ডাচ তারকা ক্রিকেটার বিক্রমজিৎ সিং ওডিআইতে ১ হাজার রানের মাইলস্টোন গড়ার সামনে রয়েছেন। আর ৯৩ রান করতে পারলেই বিক্রমজিতের ওডিআইতে ১ হাজার রান পূর্ণ হবে।

৮. স্কট এডওয়ার্ডস – নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডস আন্তর্জাতিক ক্রিকেটে ২ হাজার রানের রেকর্ড থেকে ৩৮ রান দূরে রয়েছেন।

৯. লোগান ভ্যান বিক – ওডিআইতে উইকেটের হাফসেঞ্চুরি পূর্ণ করার জন্য নেদারল্যান্ডসের ক্রিকেটার লোগান ভ্যান বিকের আর প্রয়োজন ৮টি উইকেট।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours