রাজ্যপাল সি ভি আনন্দ বোস উত্তরবঙ্গ থেকেই আবার ফিরে গিয়েছেন দিল্লিতে। আর এদিকে শূন্য রাজভবনের সামনে মঞ্চে বেঁধে বসে থাকলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সির নেতৃত্বে ২৫ জনের এক প্রতিনিধি দলকে পাঠিয়েছেন রাজভবনে চিঠি পৌঁছে দেওয়ার জন্য।

Abhishek Banerjee: ফাঁকা রাজভবনের বাইরে রাতভর বসে থাকবেন অভিষেক, সব শুনেও নিরুত্তর বোস
অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ও সিভি আনন্দ বোস

কলকাতা: দুপুর থেকে হাঁটা শুরু। বিকেলে রাজভবনের সামনে। কিন্তু রাজভবন আজ ফাঁকা। রাজ্যপাল সি ভি আনন্দ বোস উত্তরবঙ্গ থেকেই আবার ফিরে গিয়েছেন দিল্লিতে। আর এদিকে শূন্য রাজভবনের সামনে মঞ্চে বেঁধে বসে থাকলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সির নেতৃত্বে ২৫ জনের এক প্রতিনিধি দলকে পাঠিয়েছেন রাজভবনে চিঠি পৌঁছে দেওয়ার জন্য। কিন্তু রাজভবনের দুয়ারে ধরনা মঞ্চ এখনই ছাড়ছেন তা অভিষেক। তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে রাজ্যপাল দেখা না করা পর্যন্ত মঞ্চ ছাড়বেন না তিনি। রাতভর বসে থাকবেন সেখানেই।


আজ সন্ধেয় রাজভবনের বাইরে ধরনামঞ্চ থেকে আন্দোলনের ঝাঁঝ আরও বাড়ালেন অভিষেক। বললেন, “রাজ্যপাল যতক্ষণ না আমাদের প্রতিনিধি দলের সঙ্গে দেখা করবে, আমরা এই ধরনামঞ্চ ছেড়ে যাব না। আমরা এখানেই থাকব। আমি এখানেই রাত কাটাব, এখানেই বসে থাকব।” বৃহস্পতিবার রাত ৯ টা আজকের মতো কর্মসূচি শেষ হবে। তারপর আগামিকাল বেলা ১১ টা থেকে ফের শুরু হয়ে যাবে কর্মসূচি। আর অভিষেক রাতভর থাকবেন মঞ্চেই।

রাজ্যপাল বোসের সঙ্গে আজ না হওয়ায় আরও সুর চড়িয়েছেন অভিষেক। অতীতে বিজেপির প্রতিনিধিদলের সঙ্গে রাজ্যপাল দেখা করলেও, তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে কেন দেখা করছেন না তিনি, সেই নিয়েও প্রশ্ন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। অভিষেকের বক্তব্য, বিজেপির প্রতিনিধিদলকে রাজ্যপাল বোস এক ফোনেই সাক্ষাতের সময় দিয়ে দিয়েছেন। কিন্তু তৃণমূলের থেকে একাধিকবার রাজ্যপালকে মেল করার পরেও তাঁদের সঙ্গে কেন দেখা করছেন না, সেই নিয়েই প্রশ্ন অভিষেকের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours