কাসামপুর রেলওয়ে ক্রসিংয়ের রেলগেট বন্ধ ছিল। কিন্তু সেই রেলগেটের নীচ থেকেই পার হন সকলে। এরপরে যখন ঠেলাগাড়িটিকে টেনে নিয়ে যাওয়া হচ্ছিল, সেই সময়ই দ্রুতগতিতে আসছিল বন্দে ভারত এক্সপ্রেস। দ্রুতগতিতে এসে ধাক্কা মারে ট্রেন।

Vande Bharat Express Accident: রেলগেট টপকে লাইন পারাপারের চেষ্টা, মা-দুই মেয়েকে পিষে দিল বন্দে ভারত এক্সপ্রেস
বন্দে ভারত এক্সপ্রেস।

লখনউ: বন্দে ভারতে দুর্ঘটনা। বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কায় মৃত্যু হল তিনজনের। রবিবার বিকেলে উত্তর প্রদেশের মিরুটের কাছে কাসামপুর ক্রসিংয়ে দুর্ঘটনাটি ঘটে। লাইন পারাপার করতে গিয়ে বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express) ধাক্কা খান ৪০ বছর বয়সী এক মহিলা ও তার দুই কন্যা। ঘটনাস্থলেই তাঁদের মৃত্যু হয়।


পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ওই তিনজনই উত্তর প্রদেশের কানকারখেরার বাসিন্দা। সম্পর্কে তাঁরা মা ও মেয়ে। রবিবার বিকেলে মোনা নামক বছর চল্লিশের ওই মহিলা তাঁর স্বামী নরেশ ও দুই মেয়ে মনীষা (১৪) ও চারু (৭)-র সঙ্গে যাচ্ছিলেন। নরেশ হাতে টানা ঠেলাগাড়ি নিয়ে যাচ্ছিলেন। সেই ঠেলাগাড়িতেই বসেছিলেন মোনা ও তাঁর দুই মেয়ে।

কাসামপুর রেলওয়ে ক্রসিংয়ের রেলগেট বন্ধ ছিল। কিন্তু সেই রেলগেটের নীচ থেকেই পার হন সকলে। এরপরে যখন ঠেলাগাড়িটিকে টেনে নিয়ে যাওয়া হচ্ছিল, সেই সময়ই দ্রুতগতিতে আসছিল বন্দে ভারত এক্সপ্রেস। দ্রুতগতিতে এসে ধাক্কা মারে ট্রেন। ঠেলাগাড়িতে বসে থাকা মোনা ও তাঁর দুই কন্যা ছিটকে পড়েন সংঘর্ষের অভিঘাতে। ঘটনাস্থলেই মৃত্য়ু হয় তাঁদের।
প্রসঙ্গত, কাসামপুরের ওই ক্রসিং-টি রক্ষীযুক্ত। ফলে দুর্ঘটনায় রেলের গাফিলতি ছিল না। ওই ব্যক্তিই রেলগেট বন্ধ থাকা সত্ত্বেও প্রাণের ঝুঁকি নিয়ে রেললাইন পার করছিলেন পরিবারকে নিয়ে। সেই সময়ই বন্দে ভারত এক্সপ্রেস এসে ধাক্কা মারে। সেমি হাইস্পিড ট্রেন হওয়ায় সহজে ব্রেক কষাও যায়নি। ফলে দুর্ঘটনাটি ঘটে। মৃতদেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours