কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে জব কার্ড হোল্ডারদের সঙ্গে নিয়ে দিল্লির রাজপথে অবস্থানে বসে তৃণমূল। উপস্থিত ছিলেন দলের একাধিক সাংসদ, বিধায়কেরাও।

Abhishek Banerjee: একমাসের বেতন দিয়ে বঞ্চিতদের টাকা মেটাবেন, দিল্লি থেকে কথা দিলেন অভিষেক
দিল্লিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়

নয়া দিল্লি: কেন্দ্রের আর্থিক ‘বঞ্চনার শিকার’ হয়েছেন যাঁরা, তাঁদের টাকা মেটাতে এবার নিজেদের বেতন দেওয়ার কথা বললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রায় ২০ লক্ষ মানুষের টাকা আটকে আছে, এই দাবি নিয়েই দিল্লি গিয়েছে তৃণমূল। অভিষেকের নেতৃত্বে দু’ দিনের কর্মসূচি চলছে রাজধানীতে। আজ, মঙ্গলবার যন্তর মন্তরের ধরনা মঞ্চ থেকে অভিষেক জানালেন, আড়াই হাজার জব কার্ড হোল্ডারের টাকা কেন্দ্র না দিলে এবার রাজ্য সরকারকে টাকা মেটানোর কথা বলবে তৃণমূল। যে আড়াই হাজার মানুষ তৃণমূলের কর্মসূচিতে যোগ দিতে দিল্লি গিয়েছেন, তাঁদের কথাই বলেছেন সাংসদ।

৫০ লক্ষ চিঠি নিয়ে দিল্লি গিয়েছেন তৃণমূল নেতারা। পঞ্চায়েত মন্ত্রী গিরিরাজ সিং ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে লেখা হয়েছে ওই চিঠিগুলি। মঙ্গলবার সেই সব চিঠি দিয়ে ধরনা মঞ্চ থেকে সোজা কেন্দ্রীয় মন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতির সঙ্গে দেখা করতে যাবেন বলে জানিয়েছেন অভিষেক। আটকে রাখা ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা যাতে কেন্দ্র দ্রুত দিয়ে দেয়, সেই আর্জি জানানো হবে বলে জানিয়েছেন। তিনি আরও বলেন, “কেন্দ্র কোনও সদুত্তর না দিলে আজই পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।”

সেই সঙ্গে অভিষেক আরও জানিয়েছেন, যে জব কার্ড হোল্ডাররা দিল্লি গিয়েছেন, তাঁরা যাতে টাকা পান, তা নিশ্চিত করছেন তিনি। ওই সব মানুষের বকেয়া টাকা দেওয়া জন্য রাজ্য সরকারের কাছে আর্জি জানাবে দল। অভিষেক বলেন, “রাজ্য সরকার যদি টাকা দিতে না পারে, দরকার হলে নিজেদের একমাসের বেতন দিয়ে আড়াই হাজার মানুষের টাকা মেটাব। দু মাসের মধ্য়ে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পৌঁছে যাবে, কথা দিয়ে যাচ্ছি।” ২০ লক্ষ জব কার্ড হোল্ডারদের মধ্যে বাকিদের টাকাও ৬ মাসের মধ্যে মেটানোর আশ্বাস দিয়েছেন অভিষেক।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours