এশিয়াডে হকিতে (Hockey) দুরন্ত আগ্রাসন দেখাচ্ছে ভারতীয় পুরুষ ও মহিলা টিম। হরমনপ্রীত সিংরা গ্রুপের ম্যাচে একের পর এক প্রতিপক্ষদের বিরুদ্ধে দুরন্ত জয় দিয়ে সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন। ঠিক একই ভাবে সবিতা পুনিয়ারাও গ্রুপের ম্যাচে অপরাজিত থেকে সেমিফাইনালে উঠলেন।

Asian Games 2023, Hockey: হংকংকে ১৩ গোলের মালা পরিয়ে সেমিফাইনালে ভারতকে তুললেন বন্দনা-দীপিকারা
হংকংকে ১৩ গোলের মালা পরিয়ে সেমিফাইনালে বন্দনা-দীপিকারা

হানঝাউ: এশিয়ান গেমসে (Asian Games 2023) হকিতে (Hockey) দুরন্ত আগ্রাসন দেখাচ্ছে ভারতীয় পুরুষ ও মহিলা টিম। হরমনপ্রীত সিংরা গ্রুপের ম্যাচে একের পর এক প্রতিপক্ষদের বিরুদ্ধে দুরন্ত জয় দিয়ে সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন। ঠিক একই ভাবে সবিতা পুনিয়ারাও গ্রুপের ম্যাচে অপরাজিত থেকে সেমিফাইনালে উঠলেন। এ বারের এশিয়ান গেমসে হকিতে এখনও পর্যন্ত অন্যতম সেরা টিম ভারত। গ্রুপ পর্বে ৩৩টি গোল করেছেন ভারতের মেয়েরা। হজম করেছেন মাত্র ১টি গোল। আজ, হংকংয়ের বিরুদ্ধে ১৩-০ ব্যবধানে জিতে সেমিফাইনালে পৌঁছে গেলেন দীপিকা-বন্দনারা। বিস্তারিত জেনে নিন  এর এই প্রতিবেদনে।


সোনার লক্ষ্যে এগিয়ে চলেছে ভারতীয় হকি টিম


হংকংয়ের বিরুদ্ধে এশিয়ান গেমসের গ্রুপ পর্বের ম্যাচে অভিজ্ঞ স্ট্রাইকার বন্দনা কাতারিয়া, সবিতা পুনিয়ার ডেপুটি দীপ গ্রেস এক্কা এবং দীপিকার হ্যাটট্রিক ছাড়াও গোল করেছেন মনিকা, সঙ্গীতা কুমারি, নভনীত কৌর এবং বৈষ্ণবী। এ বারের এশিয়ান গেমসে এর আগে ভারত সিঙ্গাপুরকে ১৩-০ ব্যবধানে হারিয়েছিল। দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়াকে হাফডজন গোলের মালা পরিয়েছিলেন সবিতা পুনিয়ারা। গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে শক্তিশালী কোরিয়ার বিরুদ্ধে ১-১ ড্র করেছিল। অর্থাৎ অপরাজিত থেকে হংকংয়ের বিরুদ্ধে নেমেছিলেন দীপিকারা। অন্যদিকে হংকং এর আগের তিন ম্যাচেই হেরেছিল। ফলে তাদের সেমিফাইনালে ওঠা সম্ভব ছিল না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours