আগামী ৩০ নভেম্বর এক দফাতেই তেলঙ্গানায় বিধানসভা নির্বাচন হবে। ১১৯ আসন বিশিষ্ট তেলঙ্গানায় এখনও পর্যন্ত ১০০ জনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে কংগ্রেস। যার মধ্যে প্রথম দফায় ৫৫ জন এবং এদিন দ্বিতীয় দফায় ৪৫ জনেক প্রার্থী তালিকা প্রকাশ করেছে কংগ্রেস।

Telangana Election 2023: তেলঙ্গানা ভোটের দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশ কংগ্রেসের, লড়বেন আজহার
মহম্মদ আজহারউদ্দিন। ফাইল ছবি।
হায়দরাবাদ: তেলঙ্গানায় বিধানসভা (Telangana Election) bনির্বাচনের আর খুব বেশি দেরি নেই। শাসকদল বিআরএস থেকে শুরু করে কংগ্রেস, বিজেপি- সব পক্ষই ঘর গোছাতে শুরু করেছে। একদিকে যেমন নির্বাচনী প্রতিশ্রুতির বন্যা বইছে, তেমনই অপরদিকে প্রার্থী বাছাইয়ে বিশেষ জোর দেওয়া হয়েছে। এবার তেলঙ্গানা ভোটের জন্য দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ করল কংগ্রেস। আর সেই তালিকায় রয়েছেন প্রাক্তন ক্রিকেটার মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin)।


শুক্রবার দ্বিতীয় দফায় ৪৫ জনের প্রার্থীতালিকা ঘোষণা করে কংগ্রেস। সেই তালিকায় নাম রয়েছে রয়েছে জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন ক্যাপ্টেন মহম্মদ আজহারউদ্দিনের। তিনি জুবিলি হিল এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়া এই তালিকায় রয়েছেন প্রাক্তন সাংসদ মধু গৌড় ইয়াকসি-সহ কংগ্রেস নেত্রী পুনম প্রভাকর, কান্দি শ্রীনিবাস রেড্ডি, কে রাজ গোপাল রেড্ডির মতো নেতৃবৃন্দ। এঁদের মধ্যে রাজ গোপাল রেড্ডি দিন দুয়েক আগেই বিজেপি ছেড়ে ফের কংগ্রেসে ফিরেছেন। গত বছর বিজেপিতে যোগদান করেছিলেন তিনি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours