মমতা বলেন, "আমার একটা বই আছে আলোকবর্তিকা। ছোট্ট ছোট্ট কথার মাধ্যমে তা লেখা। যখনই জীবনে সঙ্কট আসবে সেটা যদি পড়ে দেখেন আপনারা তার থেকেই সঙ্কটের সুরাহা পাবেন। ছাত্র, নতুন প্রজন্ম, যাদের ২০০১-এর পর বা ২০১০-এর পর জন্ম তাদের অনুরোধ করব এই বইগুলো পড়ার।"

Mamata Banerjee: আমার লেখা আলোকবর্তিকা পড়ুন, জীবনে সঙ্কটের সময় সুরাহা পাবেন: মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা: ফি বছর নজরুল মঞ্চে উপস্থিত থেকে জাগো বাংলার পুজোসংখ্যার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজোর গানও শোনান তিনি। তবে এবার একেবারে অন্য ছবি। পায়ের সমস্যার কারণে শনিবার কালীঘাটে নিজের বাড়ি থেকেই ভার্চুয়ালি উদ্বোধন করলেন দলীয় মুখপত্রের শারদসংখ্যার। একইসঙ্গে উদ্বোধন করেন। একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা একটি কবিতার সংকলন ‘কবিতা’ প্রকাশিত হয়। সঞ্চালক কুণাল ঘোষ জানান, প্রতিদিন দলীয় মুখপত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি করে কবিতা ছাপা হয়। সেসব কখনও কবিতাবিতান থেকে নেওয়া, কখনও আবার অন্য়ান্য জায়গা থেকে। ‘কবিতা’ নামক বইয়ে সেগুলি রয়েছে। সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা, সুর করা গানের সিডিও প্রকাশিত হয়। নাম ‘আলো দাও’।


এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমার প্রায় ১৩৫টি বই আছে। নতুন প্রজন্মের অনেকেই আমাদের আন্দোলনের কথা জানেন না। সেগুলি জানতে এই বইগুলো কিনুন। তৃণমূল কেন তৈরি হয়েছিল, সেই ইতিহাস জানুন।” তৃণমূল সুপ্রিমো বলেন, কবিতাবিতান’-এ ১ হাজার কবিতা আছে। তার ইংরাজি অনুবাদও হয়েছে।


একইসঙ্গে মমতা বলেন, “আমার একটা বই আছে আলোকবর্তিকা। ছোট্ট ছোট্ট কথার মাধ্যমে তা লেখা। যখনই জীবনে সঙ্কট আসবে সেটা যদি পড়ে দেখেন আপনারা তার থেকেই সঙ্কটের সুরাহা পাবেন। ছাত্র, নতুন প্রজন্ম, যাদের ২০০১-এর পর বা ২০১০-এর পর জন্ম তাদের অনুরোধ করব এই বইগুলো পড়ার।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours