এজেন্ট ও মন্ত্রী ঘনিষ্ঠদের মোবাইল চ্যাট থেকে গোয়েন্দা আধিকারিকরা জানতে পেরেছেন 'দুর্নীতির' টাকা কোনও সরকারি দফতরে পৌঁছনোয় বারণ ছিল। টাকা পৌঁছে যাওয়ার পর ডেলিভারি হয়ে গিয়েছে তা বাকিবুরকে নিশ্চিত করতেন এজেন্টরা।

Ration Scam: রেশন দুর্নীতিতেও মিডলম্যান যোগ, বাকিবুরের থেকে এজেন্ট মারফত টাকা যেত মন্ত্রীর কাছে
বাকিবুর রহমান

কলকাতা: নিয়োগ দুর্নীতি কাণ্ডে প্রসন্নকুমার রায়, প্রদীপ সিংহ-র মতো একাধিক মিডলম্যানের নাম জড়ায়। বর্তমানে তাঁরা গরাদের পিছনে। রেশন বণ্টন দুর্নীতিতেও এবার ‘মিডলম্যান’ যোগ খুঁজে পেল ইডি। গোয়েন্দা সূত্রে খবর, গ্রেফতার হওয়া বাকিবুর রহমানের এজেন্টরাই ‘প্রটেকশন মানি’ পৌঁছত মন্ত্রী ঘনিষ্ঠদের কাছে। কোথায়-কোথায় টাকা ডেলিভারি হয়েছে, তা জানতে এজেন্টদের জিজ্ঞাসাবাদ ইডি-র।


এজেন্ট ও মন্ত্রী ঘনিষ্ঠদের মোবাইল চ্যাট থেকে গোয়েন্দা আধিকারিকরা জানতে পেরেছেন ‘দুর্নীতির’ টাকা কোনও সরকারি দফতরে পৌঁছনোয় বারণ ছিল। টাকা পৌঁছে যাওয়ার পর ডেলিভারি হয়ে গিয়েছে তা বাকিবুরকে নিশ্চিত করতেন এজেন্টরা।


প্রসঙ্গত, পুরনিয়োগ দুর্নীতির তদন্তে নামার পরই রেশন বণ্টন দুর্নীতির বিষয়ে জানতে পারে কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থা। সেই সূত্র ধরে এগোতে গিয়েই গ্রেফতার হয় চালকল মালিক বাকিবুর রহমান। ইডি সূত্রে খবর, বাকিবুরকে জিজ্ঞাসাবাদ করে নাম উঠে আসে প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের। যদিও, বনমন্ত্রী স্পষ্ট জানিয়েছিলেন তিনি বাকিবুরকে চেনেন না। এরপর বনমন্ত্রীর বাড়িতে একটানা তল্লাশি চালান গোয়েন্দারা। সঙ্গে চলে জিজ্ঞাসাবাদ। তবে তদন্তে অসহযোগিতার অভিযোগে গ্রেফতার করা হয় রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours