কথা ছিল রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করবেন তৃণমূল নেতৃত্ব। মঙ্গলবার দিল্লি থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, কলকাতায় ফিরে ৫ তারিখ রাজভবন অভিযান হবে। কিন্তু বৃহস্পতিবার রাজ্যপাল উত্তরবঙ্গে চলে যান।

RajBhawan: রাজভবনে তৃণমূলের প্রতিনিধি দল, পুলিশের হাতেই চিঠি
রাজভবনের গেটের সামনে তৃণমূলের প্রতিনিধিরা।

কলকাতা: রাজভবনে তৃণমূলের প্রতিনিধি দল। বৃহস্পতিবার তৃণমূলের রাজভবন অভিযান ছিল। তবে রাজ্যপাল রাজভবনে না থাকায় তাঁর সঙ্গে সাক্ষাৎ হয়নি প্রতিনিধি দলের। রাজভবনের সামনেই প্রতিবাদ সভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়রা। সেখান থেকেই ২৫ জনের এক প্রতিনিধি দল রাজভবনের গেটের সামনে যান। হাতে স্মারকলিপি। রাজভবনের পুলিশের কাছে সেই চিঠি তাঁরা জমা দেন।


এদিন রাজভবনে মোট ২৫ জনের যে প্রতিনিধি দল যায়, সেখানে ১৫ জন তৃণমূল নেতা ছিলেন। বাকি ১০ জন টাকা না পাওয়া ১০০ দিনের শ্রমিক। ছিলেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, সাংসদ সৌগত রায়, সাংসদ কাকলি ঘোষদস্তিদার, সাংসদ শতাব্দী রায়, সাংসদ মহুয়া মৈত্র, বিধায়ক বিরবাহা হাঁসদা-সহ অন্যান্য নেতৃত্ব।

কথা ছিল রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করবেন তৃণমূল নেতৃত্ব। মঙ্গলবার দিল্লি থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, কলকাতায় ফিরে ৫ তারিখ রাজভবন অভিযান হবে। কিন্তু বৃহস্পতিবার রাজ্যপাল উত্তরবঙ্গে চলে যান। সিকিমে বিপর্যয়ের প্রভাব এ রাজ্যের যে পরিবারগুলির উপর পড়েছে, তাদের সঙ্গে দেখা করতে যান রাজ্যপাল বোস।


তবে রাজভবনের সামনে থেকে অভিষেক এদিন দাবি করেন, রাজভবনের সামনে ধরনামঞ্চ ছেড়ে তাঁরা কোনওমতেই যাবেন না। শান্তিপূর্ণভাবে এই ধরনামঞ্চ চালাবেন তাঁরা। অভিষেক জানান, আজ রাত ৯টা অবধি রাজভবনের সামনে অবস্থান চলবে। ফের শুক্রবার বেলা ১১টা থেকে শুরু হবে অবস্থান। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কথায়, “বিজেপির প্রতিনিধি দলের জন্য একটা ফোনেই সময় দিয়ে দেন রাজ্যপাল। আর আমাদের একাধিক ইমেল পাঠানোর পরও সাক্ষাতের সময় দেওয়া হচ্ছে না।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours