অগস্ট মাসে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের তিন তলা থেকে পড়ে মৃত্যু হয় নদিয়ার বগুলার প্রথম বর্ষের ছাত্রর। ঘটনার পর উত্তাল হয়ে ওঠে ক্যাম্পাস। র‌্যাগিংয়ের জেরেই মৃত্যু হয়েছে ওই পড়ুয়ার তা কার্যত স্বীকার করে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Jadavpur University Student Death: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র মৃত্যুর ঘটনায় ১২ জন পড়ুয়ার বিরুদ্ধে জমা পড়ল চার্জশিট
যাদবপুর বিশ্ববিদ্যালয়

কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের পড়ুয়ার মৃত্যুতে জমা পড়ল চার্জশিট। বুধবার আদালতে এই চার্জশিট জমা দেয় কলকাতা পুলিশ। সূত্রের খবর, চার্জশিটে কলেজের ৬ জন বর্তমান পড়ুয়া এবং ৬ জন প্রাক্তনীর বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩০২ এবং ৩০৫ ধারায় অভিযোগ আনা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব়্যাগিং এবং পকসো ধারাতেও অভিযোগ এনেছে পুলিশ।


অগস্ট মাসে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের তিন তলা থেকে পড়ে মৃত্যু হয় নদিয়ার বগুলার প্রথম বর্ষের ছাত্রর। ঘটনার পর উত্তাল হয়ে ওঠে ক্যাম্পাস। র‌্যাগিংয়ের জেরেই মৃত্যু হয়েছে ওই পড়ুয়ার তা কার্যত স্বীকার করে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর পরিবারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের একাংশ পড়ুয়ার বিরুদ্ধে যাদবপুর থানায় খুনের মামলা দায়ের করা হয়।

তদন্তে নেমে পুলিশ যাদবপুরের একাধিক পড়ুয়াকে আটক করে। তাদের মধ্যে কেউ-কেউ যেমন রয়েছেন বর্তমান পড়য়া, তেমন প্রাক্তন পড়ুয়ারাও ছিল। পরে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পুলিশ ১২জনকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধেই এদিন কলকাতা পুলিশের তরফে আদালতে চার্জশিট জমা দেওয়া হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours