১২ ল্যাপের দৌড়ের শুরু থেকে বদ্ধপরিকর দেখাচ্ছিল। তাই বলে সোনা জিতে ফেলবেন পারুল, কে জানত! শুটিংয়ের পর অ্যাথলেটিক্স থেকেই সবচেয়ে বেশি পদক আনছেন ভারতীয় অ্যাথলিটরা। মঙ্গলবার হানঝাউ গেমসে ফের সোনা ফলালেন পারুল।

Asian Games 2023, Athletics: শেষ ৩০ মিটারে যেন জামাইকান স্প্রিন্টার, ৫ হাজারে সোনা জিতে ইতিহাস পারুল চৌধুরির!
এশিয়াডে ৫০০০ মিটারে সোনা জিতলেন পারুল চৌধুরি।
অবিশ্বাস্য। এমনও হয়? হয় নিশ্চয়। না হলে পারুল চৌধুরির (Parul Chaudhary) মতো মেয়েরা ইতিহাস তৈরি করতেন না। ১২ ল্যাপের দৌড়ের শুরু থেকে বদ্ধপরিকর দেখাচ্ছিল। তাই বলে সোনা জিতে ফেলবেন পারুল, কে জানত! শুটিংয়ের পর অ্যাথলেটিক্স থেকেই সবচেয়ে বেশি পদক আনছেন ভারতীয় অ্যাথলিটরা। মঙ্গলবার হানঝাউ গেমসে ফের সোনা ফলালেন পারুল। ৩ হাজার স্টিপলচেজে রুপো পেয়েছিলেন। সোনা হাতছাড়া করার আক্ষেপ যে মনের ভিতরে পুষে রেখেছিলেন, এ দিন সন্ধেয় দেখিয়ে দিলেন ২৮ বছরের মেয়ে।  এ বিস্তারিত।


৫ হাজার মিটার রেসে গতি আর ছন্দ দুইই ধরে রাখতে হয় শুরু থেকে। প্রতিপক্ষ অ্যাথলিটরা পিছিয়ে পড়তে শুরু করেন একটু পর থেকে। কিন্তু পদকের নেশায় বুঁদ থাকেন যাঁরা, তাঁরা কোনও ভাবে জায়গা ছাড়েন না। টানা ৯টা ল্যাপ মসৃণ দৌড়েছেন ভারতের মেয়ে। পিছন থেকে উঠে এসে কেউ কেউ টপকেছেন তাঁকে। কিন্তু আবার চার নম্বর জায়গাটা দখলে নিয়েছেন। ১০ম ল্যাপটার সময় হঠাৎ গতি পাল্টালেন। জাপানের ফেভারিট হিরিকা হিরোনাকাও ততক্ষণে নিজের এক নম্বর জায়গাটার দখল নিয়েছেন। তখনও ভাবা যায়নি শেষ ৩০ মিটারে হঠাৎই জামাইকান স্প্রিন্টার হয়ে উঠবেন তিনি। ইনারলাইন ধরে দৌড়তে দৌড়তে চুপিসাড়ে টপকে যান হিরিকাকে। জাপানি দৌড়বিদ বুঝতেই পারেননি পারুল এ ভাবে গতি বাড়াবেন। পারুল জানতেন ঠিক কোন সময় গতি বাড়াবেন। চতুর্থ থেকে তৃতীয়, তৃতীয় থেকে দ্বিতীয়, দ্বিতীয় থেকে একে উঠে আসা — পুরোটাই ছিল স্ট্র্যাটেজিক। এমন পরিকল্পনামাফিক দৌড় অলিম্পিক, বিশ্বমিটে দেখা যায়। পারুল যেন ৫০০০ মিটারে বুঝিয়ে রাখলেন প্যারিসের সুযোগ হেলায় হারাবেন না। দৌড় শেষ করতে পারুলের সময় লাগল ১৫:১৪.৭৫।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours