পরপর তিনবার বিস্ফোরণের শব্দ শোনা যায়। এখনও অবধি বিস্ফোরণের কারণ জানা যায়নি। তবে প্রাথমিক তদন্তে অনুমান, এই বিস্ফোরণের পিছনে বড়সড় কোনও নাশকতার ছক থাকতে পারে। ঘটনার তদন্ত করছে পুলিশ।

Kerala Blast: এর্নাকুলামে ধর্মীয় সভা চলাকালীন বিস্ফোরণ, মৃত ১, হামাস যোগ নিয়ে উঠছে প্রশ্ন
কেরলের কনভেনশন সেন্টারে বিস্ফোরণ।

তিরুবনন্তপুরম: কেরলের এর্নাকুলামে ভয়াবহ বিস্ফোরণ (Kerala Blast)। মৃত ১, আহত কমপক্ষে ২০। জানা গিয়েছে, এর্নাকুলামের একটি কনভেনশন সেন্টারে (Convention Centre) বিস্ফোরণ হয়। পরপর তিনবার বিস্ফোরণের শব্দ শোনা যায়। এখনও অবধি বিস্ফোরণের কারণ জানা যায়নি। তবে প্রাথমিক তদন্তে অনুমান, এই বিস্ফোরণের পিছনে বড়সড় কোনও নাশকতার ছক (Terror Attack) থাকতে পারে। ঘটনার তদন্ত করছে পুলিশ। ইজরায়েল-হামাসের যুদ্ধের যোগও থাকতে পারে এই বিস্ফোরণের সঙ্গে, এমনটাই অনুমান করা হচ্ছে।



জানা গিয়েছে, এর্নাকুলামের একটি কনভেনশন সেন্টারে খ্রিস্টানদের একটি প্রার্থনাসভা চলছিল। সেই সময়ই হঠাৎ বিস্ফোরণ হয়। সূত্রের খবর, পর পর তিনটি বিস্ফোরণ হয়। বিস্ফোরণের সময় ওই কনভেনশন সেন্টারে প্রায় ২০০০ জন উপস্থিত ছিলেন। বিস্ফোরণ হওয়ার সঙ্গে সঙ্গেই ভিতরে উপস্থিত সকলে দৌড়ে বাইরে পালানোর চেষ্টা করেন। হুড়োহুড়িতে অনেকে পড়ে যান। কমপক্ষে ১ জনের মৃত্যু ও ২০ জন আহত হওয়ার খবর মিলেছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

প্রাথমিক তদন্তের পর মনে করা হচ্ছে, এই বিস্ফোরণের পিছনে নাশকতার ছক থাকতে পারে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে বম্ব স্কোয়াড ও ফরেন্সিক টিম।

থ্রিকক্করের অ্যাসিস্টেন্ট কমিশনার বেবি পিভি বলেন, “মাত্র ৫-১০ সেকেন্ডের মধ্যেই পরপর দুটি বিস্ফোরণ হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে ফরেন্সিক টিম। এটা বোমা বিস্ফোরণ নাকি এর পিছনে অন্য কিছু রয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।”

প্রসঙ্গত, সম্প্রতিই কেরলে প্যালেস্তাইনপন্থীদের মিছিল, জনসভা নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে। শনিবারই একটি ইসলামিক কট্টরপন্থী সংগঠন প্য়ালেস্তাইনের সমর্থনে জনসভার আয়োজন করে। ওই সভায় ভার্চুয়ালি যোগ দেন হামাসের নেতা খালেদ মাসাল। হামাসের অন্যতম প্রতিষ্ঠাতা এই খালেদ। তাঁর মন্তব্যের পরই এই বিস্ফোরণ। দুই ঘটনার মধ্যে কোনও যোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours