দিল্লি পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের আশঙ্কায় ভিড় এলাকাগুলিতে নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন জনবহুল এলাকা, বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দিল্লি পুলিশের স্পেশাল সেলও গোয়েন্দা বাহিনীর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে এবং তাদের পরামর্শ-নির্দেশ গুরুত্বের সঙ্গে গ্রহণ করছে।

Delhi-Mumbai High Alert: কেরলের পর কি নিশানা দিল্লি-মুম্বই? সন্ত্রাস হামলার শঙ্কায় নিরাপত্তার চাদরে মুড়ল দুই শহর
দিল্লিতে বাড়ানো হয়েছে নিরাপত্তা।

নয়া দিল্লি: বন্ধ কনভেনশন সেন্টারের দরজা, ভিতরে চলছিল প্রার্থনাসভা। ধর্মীয় অনুষ্ঠান চলাকালীনই হঠাৎ পরপর বিস্ফোরণ। রবিবার কেরলের সিরিয়াল ব্লাস্টের (Kerala Serial Blast) ঘটনার পিছনে বড়সড় নাশকতার ছক ছিল বলেই অনুমান করা হচ্ছে। এদিকে, কেরলের বিস্ফোরণের পরই কড়া সতর্কতা জারি করা হল দিল্লি (Delhi) ও মুম্বইয়ে (Mumbai)। নিরাপত্তা বাড়ানো হয়েছে দুই শহরেই।


কেরলের বিস্ফোরণের ঘটনায় এক ব্যক্তি রবিবারই আত্মসমর্পণ করলেও, বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনও ধোঁয়াশা রয়েছে। ওই ব্যক্তি সত্য়ি কথা বলছেন কি না, তাও খতিয়ে দেখছে তদন্তকারী দল। গতকাল বিস্ফোরণের পরই যে সন্ত্রাসবাদের আশঙ্কা তৈরি হয়েছিল, তা এখনই উড়িয়ে দিতে নারাজ পুলিশ। সেই কারণেই দেশজুড়ে সতর্কতা জারি করা হয়েছে। বিশেষভাবে রাজধানী দিল্লি ও বাণিজ্যনগরী মুম্বইয়ে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, বিস্ফোরণের আশঙ্কায় ভিড় এলাকাগুলিতে নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন জনবহুল এলাকা, বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দিল্লি পুলিশের স্পেশাল সেলও গোয়েন্দা বাহিনীর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে এবং তাদের পরামর্শ-নির্দেশ গুরুত্বের সঙ্গে গ্রহণ করছে।

অন্যদিকে, মুম্বই পুলিশের তরফেও উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। একে তো উৎসবের মরশুম, তার উপরে বিশ্বকাপ চলছে। তারই মাঝে কেরলের বিস্ফোরণের পর নিরাপত্তা আরও কয়েক গুণ বাড়িয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন হোটেল, পর্যটন কেন্দ্র ও জনবহুল এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। অতিরিক্ত নিরাপত্তা বাড়ানো হয়েছে মুম্বইয়ের ইহুদি সেন্টার, চাবাদ হাউসে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours