শুক্রবার সকালেই ফ্রান্সের একটি স্কুলে ছুরি হামলা হয়। ঘটনায় এক শিক্ষকের মৃত্যু হয়েছে এবং ৩ জন আহত হয়েছেন। এই হামলার পরই সারাদেশে অতিরিক্ত নিরাপত্তা মোতায়েন করে ম্যাক্রোঁর সরকার।এর মধ্যেই স্কুলে হামলার রেশ কাটতে না কাটতে ল্যুভর মিউজিয়াম ও ভার্সাইলিস প্যালেসে বোমাতঙ্কের খবর আসায় চাঞ্চল্য ছড়িয়েছে।
Bomb threats: ইজরায়েল-হামাস যুদ্ধের মধ্যেই বিশ্বের বৃহত্তম মিউজিয়াম ও ফ্রান্সের রয়্যাল প্যালেসে বোমাতঙ্ক
ফ্রান্সের ল্যুভর মিউজিয়ামে বোমাতঙ্ক।

প্যারিস: ইজরায়েল ও হামাস বাহিনীর যুদ্ধে উত্তপ্ত মধ্যপ্রাচ্য। এই যুদ্ধকে কেন্দ্র করে কার্যত দুটি মেরুতে ভাগ হয়ে গিয়েছে গোটা বিশ্ব। মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ভারত-সহ শক্তিধর দেশগুলির অধিকাংশই ইজরায়েলকে সমর্থন জানিয়েছে। এই আবহে এবার বোমাতঙ্ক ছড়াল ফ্রান্সের রাজধানী প্যারিসে। একেবারে চিরকুটে লিখে বোমাতঙ্কের (Bomb threats) খবর এসেছে প্যারিসের ল্যুভর মিউজিয়াম (Louvre Museum) ও ভার্সাইলিস প্যালেসে Versailles Palace)। অপ্রীতিকর ঘটনা এড়াতে তড়িঘড়ি খালি করা হল বিশ্বের বৃহত্তম মিউজিয়াম ও ভার্সাইলিস প্যালেস।

বোমাতঙ্কের খবরটি নিশ্চিত করে প্যারিস পুলিশ জানায়, ল্যুভর মিউজিয়াম ও ভার্সাইলিস প্যালেসে লিখিতভাবে বোমাতঙ্কের খবর মিলেছে। তল্লাশি শুরু হয়েছে। মিউজিয়াম ও প্যালেসটি খালি করে দেওয়া হয়েছে। ল্যুভর মিউজিয়ামে হতাহতের কোনও ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন ল্যুভরের জনসংযোগকারী পরিষেবা কর্তৃপক্ষ। তবে আতঙ্ক ছড়িয়েছে প্রশাসন থেকে পর্যটকদের মধ্যে। কেননা বিশ্বের বৃহত্তম মিউজিয়াম হল ল্যুভর মিউজিয়াম। এখানে লিওনার্দো দ্য ভিঞ্চির বিখ্যাত মোনালিসার মূল ছবিটি রয়েছে। প্রতিদিন এই মিউজিয়ামে ৩০-৪০ হাজার পর্যটক আসেন। এছাড়া রয়্যাল প্যালেসের গার্ডেনও খালি করে দিয়ে পুলিশ তল্লাশি চাাচ্ছে বলে ভার্সাইলিস প্যালেসের মুখপাত্র জানিয়েছেন
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours