হামাসের হাত থেকে এই শতাধিক বন্দিদের মুক্ত করতে এবার প্যালেস্তাইনের নাগরিকদেরই দ্বারস্থ ইজরায়েলি সেনা। মঙ্গলবার থেকে গাজায় লিফলেট বিলি করছে আইডিএফ। সেখানে প্যালেস্তাইনি নাগরিকদের কাছে বন্দিদের সম্পর্কে তথ্য জানাতে অনুরোধ করা হয়েছে।

Hamas Hostages: পণবন্দিদের খোঁজ দিলেই মোটা টাকার পুরস্কার, গাজায় লিফলেট বিলি ইজরায়েলি সেনার
গাজা সীমান্তে ইজরায়েল সেনা।

গাজা সিটি: তিন সপ্তাহ পার হয়ে গিয়েছে। যুদ্ধ থামার নাম নেই ইজরায়েল-হামাসের। বোমাবর্ষণ, পাল্টা গোলাবর্ষণ জারি রয়েছে, কিন্তু হামাসের উপরে সর্বশক্তি দিয়ে এখনও হামলা করতে পারছে না ইজরায়েল। কারণ হামাসের হাতে বন্দি রয়েছেন কমপক্ষে ২২০ জন। একাধিকবার বার্তা দেওয়া সত্ত্বেও হামাস কিছুতেই বন্দিদের মুক্তি দিচ্ছে না। এবার হামাসের হাতে বন্দিদের মুক্তি দিতে নতুন পন্থা নিল ইজরায়েলি সেনা। গাজায় বিলি করা হল লিফলেট। তাতে লেখা, পণবন্দিদের সম্পর্কে কেউ যদি তথ্য দিতে পারেন, তবে তাদের হামাসের হাত থেকে সুরক্ষা দেওয়া হবে এবং নগদ পুরস্কারও দেওয়া হবে।


গত ৭ অক্টোবর ইজরায়েলের উপরে প্রথম হামলা চালায় প্যালেস্তাইনের জঙ্গি সংগঠন হামাস। হাত গুটিয়ে বসে থাকেনি ইজরায়েলও। গাজা স্ট্রিপে গোলাবর্ষণ করে পাল্টা জবাব দেয় তারাও। এরপর থেকেই শুরু হয়েছে যুদ্ধ। এদিকে, দুই পড়শি দেশের বিরোধের মাঝে আটকে পড়েছেন শতাধিক মানুষ। যুদ্ধ শুরুর পরই বহু ইজরায়েলি ও বিদেশি নাগরিকদের বন্দি বানায় হামাস। তাদের গাজা স্ট্রিপের বিভিন্ন বাঙ্কারে আটকে রাখা হয়েছে বলে খবর। ইজরায়েলি সেনা আক্রমণ করলে তাদের ঢাল হিসাবে ব্যবহার করার ছক কষেছে হামাস।


হামাসের হাত থেকে এই শতাধিক বন্দিদের মুক্ত করতে এবার প্যালেস্তাইনের নাগরিকদেরই দ্বারস্থ ইজরায়েলি সেনা। মঙ্গলবার থেকে গাজায় লিফলেট বিলি করছে আইডিএফ। সেখানে প্যালেস্তাইনি নাগরিকদের কাছে বন্দিদের সম্পর্কে তথ্য জানাতে অনুরোধ করা হয়েছে। কোনও তথ্য জানালে একদিকে যেমন নগদ পুরস্কার দেওয়া হবে, তেমনই হামাসের হাত থেকে সুরক্ষাও দেওয়া হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours