*বকখালি জুড়ে কান্নার রোল, উৎসবের মাঝে অন্ধকারের ছায়া বকখালীর কলোনি পাড়ায়*



বকখালি:হাতে গোনা আর কয়েকটা দিন বাকি। তারপরেই বাঙালির আবেগ, বাঙালির অপেক্ষা, সবকিছুরই অবসান ঘটিয়ে মা আসতে চলেছেন। শুরু হতে চলেছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা উৎসব।
আর এই উৎসবের মাঝেই অন্ধকার নেমে এসেছে বকখালীতে। বকখালীর কলোনিপাড়ার বাসিন্দা পূর্ণচন্দ্র বরের পরিবারে এখন শুধু ছেলেকে বাঁচানোর লড়াই। পূর্ণচন্দ্র বাবুর ছোট ছেলে বছর সাতাশের যুবক জয় ভুগছে শারীরিক ব্যাধিতে। তাকে সুস্থ করে তুলতে এখন প্রয়োজন লক্ষাধিক টাকা।মাস দুয়েক আগে হঠাৎই বকখালির কলোনিপাড়ার বছর ২৭ এর যুবক জয়ের শরীরের খাদ্যনালীতে ছিদ্র ধরা পড়ে। ফলে কোন কিছুই সে খেতে পারছে না। এরপরই পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় দেখানোর পরেই অবশেষে ডায়মন্ড হারবার মেডিকেল কলেজ হাসপাতালে তার অপারেশন করান। অপারেশনের পরেই আবারো শরীরে ধরা পড়ে বড়সড় অসুখ। খাদ্যনালীতে মাংস বেড়ে যাওয়ার কারণে তার আবারো অপারেশন করতে হবে। আর যা করতে খরচ হবে প্রায় দু লক্ষ টাকা। অভাবের সংসার। জয়ের বাবা পূর্ণচন্দ্র বাবু লোকের চেয়ার ব্যবসার দোকানে শ্রমিকের কাজ করেন। শ্রমিকের কাজ করে যেটুকু রোজগার হয় তা দিয়ে কোনরকমে সংসার টুকু চলে। জয়ের অপারেশনের জন্য প্রয়োজন দু লক্ষ টাকা। কি করবেন কোথায় যাবেন, কিছুই বুঝে উঠতে পারছেন না বর পরিবার। কিন্তু জয়কে যে বাঁচাতেই হবে। এই ভাবনা নিয়ে সকলের সাহায্য চাইছেন জয়ের বাবা এবং মা। যদিও জয়ের বন্ধুরা কিছুটা হলেও তার পাশে দাঁড়িয়েছে। জয়ের বন্ধুরা নিজেরা চাঁদা তুলে কিছুটা সাহায্যের হাত বাড়িয়েছে। কিন্তু জয়ের অপারেশন করতে তো আরো অনেক টাকা দরকার। সে টাকা আসবে কোথা থেকে। কিছুই বুঝে উঠতে পারছেন না তার বন্ধুরাও। তাই সকলের সাহায্য চাইছেন।
এই উৎসবের মাঝে জয়ও চাইছে সকলের মত দুর্গাপুজোয় সেও আনন্দ করতে। কিন্তু অপারেশনের এত টাকা তার পরিবার কিভাবে জোগাড় করবে। আমরাও চাই জয় সুস্থ হয়ে উঠুক। আবারও স্বাভাবিকভাবে জীবন যাপন করুক বকখালীর কলোনি পাড়ার বাসিন্দা জয়। যদি আপনারাও জয়ের পাশে দাঁড়াতে চান তাহলে তাকে সাহায্য করতে পারেন। জয়ের পরিবারের যোগাযোগ নম্বর সহ 6296979614


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours