রাজ্যপাল সিভি আনন্দ বোস এখন বাংলায় নেই। আগামিকাল রাজ্যে ফিরবেন তিনি। তবে কলকাতায় নয়, বিমানে চেপে বৃহস্পতিবার ভোরবেলা দিল্লি থেকে তিনি সোজা পৌঁছে যাবেন উত্তরবঙ্গে। এখনও পর্যন্ত যা খবর, তাতে অভিষেকরা যখন রাজভবন অভিযান চালাবেন, তখন উত্তরবঙ্গের বিপর্যস্ত এলাকা পরিদর্শন করবেন তিনি।

Abhishek Banerjee: কাল রাজভবন অভিযান 
কলকাতা: দিল্লিতে গিয়ে কৃষিভবনে কেন্দ্রীয় মন্ত্রীদের দেখা পাননি অভিষেক বন্দ্যোপাধ্যায়রা। কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি থাকবেন না দিল্লিতে। এদিকে গিরিরাজের ডেপুটির সাধ্বী নিরঞ্জনের সঙ্গেও দেখা করতে পারেননি অভিষেকরা। বাংলার ‘বঞ্চিতদের’ বান্ডিল বান্ডিল চিঠি কৃষিভবনে নিয়ে গিয়েও সেগুলি ফিরিয়ে আনতে হয়েছে রাজ্যে। এবার সেগুলি নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করতে চান অভিষেকরা। আগামিকাল রাজভবন অভিযানের ডাক দিয়েছে তৃণমূল।


আজ কলকাতায় ফিরে অভিষেক বললেন, আগামিকাল তাঁরা এই চিঠিগুলি নিয়ে রাজ্যপাল বোসের দরবারে যাবেন। একশো দিনের কাজের টাকার ইস্যুতে বাংলার ভুক্তভোগীদের সেই চিঠিগুলি তাঁরা তুলে দেবেন বাংলার সাংবিধানিক প্রধানের কাছে। বললেন, “ওই ২০ লাখ মানুষকে দিয়ে কাজ করানো হয়েছিল কি না, সেই বিষয়ে কেন্দ্রের কাছে জানতে চাওয়ার জন্য বলব।” তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জানালেন, তিনি আশাবাদী যে কাল রাজ্যপাল তাঁদের সঙ্গে দেখা করবেন। তবে যদি রাজ্যপাল বোসের সাক্ষাৎ অভিষেকরা না পান, সেক্ষেত্রে কী হবে তাও জানিয়ে দিয়েছেন তৃণমূলের অঘোষিত সেকেন্ড-ইন-কমান্ড। জানিয়ে দিলেন, বোসের সাক্ষাৎ না পাওয়া গেলে, আগামিকালই রাজভবন চত্বর থেকে পরবর্তী কর্মসূচির কথা ঘোষণা করা হবে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours