বিশ্বকাপের দল সব দেশই ঘোষণা করে দিয়েছে। ব্যতিক্রম পাকিস্তান। এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পর এমন বিতর্কে ডুবে গিয়েছিল বাবর আজমের টিম যে, নির্বাচকরাও বুঝে উঠতে পারছিলেন না কী করবেন। সেখান থেকে বেরিয়ে অবশেষে ঘোষণা করে দেওয়া হল টিম।


লাহোর: শাদাব খানকে নিয়ে চরম ডামাডল। বাবর আজম (Babar Azam) হারিয়েছেন আস্থা। টিমে আবার সিনিয়র-জুনিয়র বিধেদ। দিন কয়েক আগেও পরিস্থিতি ভীষণ জটিলই মনে হচ্ছিল। বলা হচ্ছিল, টিমের দু-একজন সিনিয়র বাদ পড়তে পারেন টিম থেকে। কিন্তু ভারতের মাটিতে বিশ্বকাপের জন্য পাকিস্তান (Pakistan) যে ১৫ জনের চূড়ান্ত টিম ঘোষণা করল, তাতে কোনও চমক নেই। শাদাব থাকছেন, আগের মতোই। বাবর আজমকে নেতা করে টিম ঘোষণা করে দিল পিসিবি। এশিয়া কাপে ভারতের কাছে বিপুল রানে হারের পর চরম বিক্ষোভ শুরু হয়ে গিয়েছিল। বাবররা ফাইনালেও উঠতে পারেননি। সে সব অতীত করে এখন সামনে তাকাতে চাইছে পাকিস্তান টিম। কেমন হল পাকিস্তানের বিশ্বকাপ টিম?  বিস্তারিত।

বিশ্বকাপের দল সব দেশই ঘোষণা করে দিয়েছে। ব্যতিক্রম পাকিস্তান। এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পর এমন বিতর্কে ডুবে গিয়েছিল বাবর আজমের টিম যে, নির্বাচকরাও বুঝে উঠতে পারছিলেন না কী করবেন। সেখান থেকে বেরিয়ে অবশেষে ঘোষণা করে দেওয়া হল টিম। লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে বসে নির্বাচক কমিটির চেয়ারম্যান ইনজামাম উল হক ঘোষণা করলেন টিম। এশিয়া কাপে তাঁর পারফরম্যান্স নিয়ে কথা উঠছিল। তবে শাদাব থাকলেন বিশ্বকাপ টিমে। ভাইস ক্যাপ্টেন্সিও থাকল তাঁর হাতে। এশিয়া কাপে চোট পেয়ে ছিটকে যাওয়া নাসিম শাহর বদলে টিমে এলেন হাসান আলি। ইনজামাম বলেছেন, ‘নাসিমকে চোটের জন্য টিমের বাইরে রাখতে হল। এশিয়া কাপে পাকিস্তান টিমের অনেকেই চোটে পড়েছে। তবে ভালো খবর, হ্যারিস রউফ চোট থেকে বেরিয়ে আসছে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বোলিংও শুরু করেছে।’

বিশ্বকাপের পাকিস্তান নামবে এক নম্বর টিম হিসেবে। ফলে টিমের উপর চাপ থাকবে অনেক বেশি। ৫ অক্টোবর বিশ্বকাপের শুরু। ইনজি বলছেন, ‘এই টিমের উপর আমার পূর্ণ আস্থা আছে। এরাই বিশ্বকাপটা জিতে দেশে নিয়ে ফিরবে। পুরো দেশ ওদের জন্য গর্বিত হবে। এখন টিমের পাশে দাঁড়াতে হবে, ওদের সমর্থন করতে হবে। যাতে পাকিস্তান টিমের মনোবল তুঙ্গে থাকে।’

পুরো টিম: বাবর আজম (ক্যাপ্টেন), শাদাব খান (ভাইস ক্যাপ্টেন), আব্দুল্লা শফিক, ফখৎ জামান, হ্যারিস রউফ, হাসান আলি, ইফতিকার আহমেদ, ইমাম উল হক, মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম জুনিয়র, সাদ শাকিল, সলমন আলি আগা, শাহিন শাহ আফ্রিদি, ওসামা মীর।

রিজার্ভ; মহম্মদ হ্যারিস, জামান খান, আবরার আহমেদ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours