এদিন অভিষেক এক্স হ্যান্ডেলে লেখেন, '১৩ সেপ্টেম্বর দিল্লিতে ইন্ডিয়া জোটের কোঅর্ডিনেশন কমিটির প্রথম বৈঠক। ওই কমিটির আমি একজন সদস্য। অথচ একটু আগেই আমাকে ইডির তরফে নোটিস পাঠানো হল। ওইদিনই আমাকে তলব করেছে ওরা।'

Abhishek Banerjee: ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির বৈঠকের দিনই অভিষেককে তলব ইডির
অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব ইডির।

কলকাতা: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। ১৩ সেপ্টেম্বর ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠক। আর সেই বৈঠকের দিনই তলব করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠাল ইডি। রবিবার নিজেই এক্স হ্যান্ডেলে এ কথা জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এদিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে অভিষেক তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন, ‘১৩ সেপ্টেম্বর দিল্লিতে ইন্ডিয়া জোটের কোঅর্ডিনেশন কমিটির প্রথম বৈঠক। ওই কমিটির আমি একজন সদস্য। অথচ একটু আগেই আমাকে ইডির তরফে নোটিস পাঠানো হল। ওইদিনই আমাকে তলব করেছে ওরা।’ সঙ্গে হ্যাশ ট্যাগ #FearofINDIA।



নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে এর আগে কুন্তল ঘোষের একটি চিঠির ভিত্তিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল ইডি। জিজ্ঞাসাবাদও করা হয়। অন্যদিকে সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকুকে গ্রেফতারের পর ইডির নজরে আসে ‘লিপস অ্যান্ড বাউন্ডস’। এই সংস্থার গুরুত্বপূর্ণ পদে অভিষেক আছে বলেও ইডি তাদের বিবৃতিতে জানায়।

এ সংক্রান্ত একটি মামলার শুনানি চলাকালীন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা প্রশ্ন তুলেছিলেন, এখনও যদি অভিষেক ওই সংস্থার সিইও থাকেন, তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য পদক্ষেপ করা হয়েছে কি না। ১৪ সেপ্টেম্বর ইডিকে এ নিয়ে তথ্যও জমা দিতে বলা হয় কোর্টে। তার আগে ১৩ সেপ্টেম্বরই এই তলব।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours