ভারত ও অস্ট্রেলিয়ার বিশ্বকাপের প্রস্তুতি হতে চলেছে তিন ম্যাচের ওডিআই সিরিজ দিয়ে। মোহালিতে আজ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া। এই সিরিজ দিয়ে দুই দলের গভীরতা বুঝতে নিতে চাইছেন ক্রিকেট প্রেমীরা। এই সিরিজের প্রথম দুই ম্যাচে খেলবেন না ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। তৃতীয় ম্যাচে তিনি টিমে ফিরবেন।

IND vs AUS: অজিদের বিরুদ্ধে রান তাড়া করার সিদ্ধান্ত ভারতের ক্যাপ্টেন রাহুলের
অজিদের বিরুদ্ধে রান তাড়া করার সিদ্ধান্ত ভারতের ক্যাপ্টেন রাহুলের

মোহালি: ওডিআই বিশ্বকাপের (Cricket World Cup) আগে প্রত্যেক দল প্রস্তুতিতে ব্যস্ত। ভারত ও অস্ট্রেলিয়ার বিশ্বকাপের প্রস্তুতি হতে চলেছে তিন ম্যাচের ওডিআই সিরিজ দিয়ে। মোহালিতে আজ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া। এই সিরিজ দিয়ে দুই দলের গভীরতা বুঝতে নিতে চাইছেন ক্রিকেট প্রেমীরা। এই সিরিজের প্রথম দুই ম্যাচে খেলবেন না ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। তৃতীয় ম্যাচে তিনি টিমে ফিরবেন। প্রথম ২ ম্যাচে ভারতকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। মোহালিতে প্যাট কামিন্সের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচের টস জিতেছেন রাহুল।  এর এই প্রতিবেদনে জেনে নিন ভারত ও অস্ট্রেলিয়া (India vs Australia) দুই দলের একাদশ এবং টসের পর দুই টিমের ক্যাপ্টেন কী বললেন।


মোহালিতে টস জিতে প্রথমে ডেভিড ওয়ার্নারদের ব্যাট করতে পাঠালেন লোকেশ রাহুল। টসের পর তিনি বলেন, ‘আমরা প্রথমে বল করব। রান তাড়া করার মতো দারুণ মাঠ এটা। আমাদের বেশ কয়েকটি দিক দেখে নিতে হবে। আমাদের প্রতিনিয়ত ভালো পারফর্ম করতে হবে। সামনের চ্যালেঞ্জটা ভালো করে উতরোতে চাই। বিশ্বের অন্যতম একটা ভালো দলের বিরুদ্ধে খেলব। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা আমরা উপভোগ করি।’

টসের সময় অজি অধিনায়ক প্যাট কামিন্স জানান তিনি জিতলে প্রথমে বোলিং করার সিদ্ধান্তই নিতেন। তিনি বলেন, ‘২২ গজে ফিরে ভালো লাগছে। আমি অনেক দিন পর মাঠে ফিরলাম। মিচেল স্টার্ক এবং গ্লেন ম্যাক্সওয়েল পুরোপুরি প্রস্তুত নয়। টস জিতলে আমরাও প্রথমে বোলিং করতাম। রোদ আছে। ব্যাটিংয়ে ওপেন করবে ওয়ার্নার ও মার্শ।’

ভারতের একাদশ: শুভমন গিল, ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল (অধিনায়ক ও উইকেটকিপার), ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, জসপ্রীত বুমরা ও মহম্মদ সামি।

অস্ট্রেলিয়ার একাদশ: ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন, ক্যামেরন গ্রিন, জশ ইংলিশ (উইকেটকিপার), মার্কাস স্টইনিস, ম্যাথু শর্ট, প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট ও অ্যাডাম জাম্পা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours