ভারতের কোচ ক্রেগ ফুলটন এশিয়ান গেমসের শুরু থেকে দাপট দেখাতে চেয়েছিলেন। দু'দিন পর সিঙ্গাপুরের বিরুদ্ধে খেলা। গ্রুপে আবার পাকিস্তান, বাংলাদেশের পাশাপাশি জাপানও আছে। এই জাপান আবার গত বারের চ্যাম্পিয়ন। চিন, জাপানের মতো কঠিন টিমের বিরুদ্ধে নামার আগে হরমনপ্রীতদের মনোবল তুঙ্গে।

Asian Games 2023: উজবেকিস্তানকে ১৬ গোলে উড়িয়ে হকিতে যাত্রা শুরু হরমনপ্রীতদের
উজবেকিস্তানকে ১৬ গোলে উড়িয়ে হকিতে যাত্রা শুরু হরমনপ্রীতদের

হানঝাউ: উজবেকিস্তানকে উড়িয়ে এশিয়ান গেমসে (Asian Games 2023) যাত্রা শুরু করল ভারতীয় হকি টিম (Indian Hockey Team)। টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ ভারতীয় হকির মোড় ঘুরিয়েছে। যার শুরুটা ছিল জাকার্তা এশিয়ান গেমস থেকেই। জাপানের কাছে ফাইনালে হেরে গিয়েছিল ভারত। কিন্তু রুপো আর আত্মবিশ্বাস নিয়ে ফিরেছিলেন হকি প্লেয়াররা। আগামী বছর প্যারিস অলিম্পিক। হরমনপ্রীত সিংদের লক্ষ্য অলিম্পিকের মঞ্চ থেকে ফের পদক আনা। সেই লক্ষ্যপূরণের জন্যই এশিয়ান গেমসে নেমেছে ভারত। হানঝাউ থেকেই অলিম্পিকের টিকিট জোগাড় করে নিতে চান ললিত উপাধ্যায়, বরুণ কুমাররা। প্রথম ম্যাচে কিন্তু সেই সোনালি ঝলকই দেখা গেল। উজবেকিস্তান বিশ্ব ব়্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকা টিম। তাদের বিরুদ্ধেই ম্যাচ প্র্যাক্টিস সেরে নিলেন হরমনপ্রীতরা। এ বিস্তারিত।


উজবেকিস্তানের বিরুদ্ধে ১৬-০ জিতল ভারত। ললিত আর বরুণ ৪টে করে গোল করেন। হ্যাটট্রিক করেন মনদীপ সিং। প্রথম কোয়ার্টারেই বোঝা গিয়েছিল ম্যাচের ফল কী হতে পারে। শুরুতেই ললিত আর বরুণ পর পর গোল দুটো গোল করেন। ২-০ এগিয়ে যাওয়া ভারত সেখান থেকেই আত্মবিশ্বাস পেয়ে যায়। দ্বিতীয় কোয়ার্টারে ৭-০ করে ফেলেছিল ভারত। অভিষেক, মনদীপ, ললিতরা গোল করেন। বিরতির পরও কিন্তু আগ্রাসনে ঘাটতি পড়েনি ভারতের। ডিফেন্স ও মাঝমাঠের তালমেল নিয়ে কিছুটা হলেও প্রশ্ন ছিল। উজবেকিস্তানের বিরুদ্ধে তা দেখা যায়নি। দুটো উইং থেকে ক্রমাগত বল যোগান দিয়েছে ভারতীয় হকি প্লেয়াররা। প্রতিপক্ষের বক্সে বারবার হামলে পড়ার জন্য উজবেক ডিফেন্ডাররাও সামলাতে পারছিলেন না ললিত-বরুণদের। তৃতীয় কোয়ার্টারে ১২-০ এগিয়ে গিয়েছিল ভারত। অমিত রোহিদাস, সুখজিৎ, বরুণরা গোল করেছেন। চতুর্থ কোয়ার্টারে ললিত আর বরুণ যেমন তাঁদের চার নম্বর গোল করেছেন, তেমনই সঞ্জয় করেছেন গোল। সব মিলিয়ে চতুর্থ কোয়ার্টারে এসেছে আরও চার গোল। স্কোরলাইন ১৬-০।


ভারতের কোচ ক্রেগ ফুলটন এশিয়ান গেমসের শুরু থেকে দাপট দেখাতে চেয়েছিলেন। দু’দিন পর সিঙ্গাপুরের বিরুদ্ধে খেলা। গ্রুপে আবার পাকিস্তান, বাংলাদেশের পাশাপাশি জাপানও আছে। এই জাপান আবার গত বারের চ্যাম্পিয়ন। চিন, জাপানের মতো কঠিন টিমের বিরুদ্ধে নামার আগে হরমনপ্রীতদের মনোবল তুঙ্গে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours