ভারতের মাটিতে আইপিএল খেলতে এসে চোট পেয়েছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যায় তাঁর। যার ফলে তাঁকে অস্ত্রোপচার করাতে হয়। আপাতত সুস্থ কেন। তাই তাঁকে নিউজিল্যান্ডের ১৫ সদস্যের বিশ্বকাপ (Cricket World Cup 2023) স্কোয়াডে রেখেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

Cricket World Cup 2023: কিউয়িদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, ক্যাপ্টেন কেন উইলিয়ামসনের কামব্যাক
কিউয়িদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, ক্যাপ্টেন কেন উইলিয়ামসনের কামব্যাক
Follow us
google-news-icon
অকল্যান্ড: অপেক্ষার অবসান। ঘোষিত হল আসন্ন ওডিআই বিশ্বকাপের (Cricket World Cup 2023) জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড। ১৫ সদস্যের এই স্কোয়াডে যাঁর নাম সবার আগে জ্বলজ্বল করছে তিনি কেন উইলিয়ামসন (Kane Williamson)। অবশেষে কিউয়ি সমর্থকদের মুখে হাসি ফুটল। ভারতের মাটিতে আইপিএল খেলতে এসে যে চোট পেয়েছিলেন কেন, তা থেকে তিনি সেরে উঠেছেন। ফলে ২২ গজে ফেরায় তাঁর আর কোনও বাধা নেই। নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিডের কথায় আগেই আঁচ পাওয়া গিয়েছিল, কিউয়িদের হয়ে বিশ্বকাপে খেলতে পারেন কেন উইলিয়ামসন। এ বার সেই খবরেই সিলমোহর। ক্যাপ্টেন হিসেবেই টিমে ফিরছেন কেন উইলিয়ামসন। কেমন হল নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড? বিস্তারিত জেনে নিন  এর এই প্রতিবেদনে।


অকল্যান্ডে নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার ইশ শোধির পুরনো স্কুলে কিউয়িদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়েছে। অধিনায়ক কেন উইলিয়ামসন এবং অভিজ্ঞ বোলার টিম সাউদি রয়েছেন কিউয়িদের বিশ্বকাপ স্কোয়াডে। ২০১১ সালে ভারতে যে বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল তাতে খেলেছিলেন উইলিয়ামসন ও সাউদি। এ বারের বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ড টিমে প্রথম বার সুযোগ পেয়েছেন ছয়জন ক্রিকেটার। মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, ড্যারেল মিচেল ও গ্লেন ফিলিপস টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে অতীতে থাকলেও এই প্রথম বার ওডিআই বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেয়েছেন। তরুণ অলরাউন্ডার রচিন রবীন্দ্র এবং উইল ইয়ংও এই প্রথম বার সিনিয়রদের ওডিআই বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পেয়েছেন।

বিশ্বকাপের সুযোগ পাওয়া একঝাঁক নতুন ক্রিকেটারের সঙ্গে থাকছেন অভিজ্ঞ ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও টম ল্যাথামরা। আসন্ন ওডিআই বিশ্বকাপে টম ল্যাথাম বিশেষ দায়িত্ব পেয়েছেন। তিনি কেন উইলিয়ামসনের ডেপুটি। এ ছাড়া ২০১৯ সালের বিশ্বকাপে খেলা লকি ফার্গুসন, জিমি নিশাম, মিচেল স্যান্টনার ও ইশ সোধিও রয়েছেন এ বারের বিশ্বকাপের স্কোয়াডে। ভারতের মাটিতে হতে চলা বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করে কিউয়ি কোচ গ্যারি স্টিড বলেন, ‘কোনও টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করাটা সব সময়ই খুশির। আমি ১৫জন সদস্যকে শুভেচ্ছা জানাই। দেশের হয়ে বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছ তোমরা, যা ভীষণ গর্বের। কেন ও টিমের এটা চতুর্থ বিশ্বকাপ অন্যদিকে অনেকের এটা প্রথম বিশ্বকাপ। তবে সকলের কাছেই বিশ্বকাপে সুযোগ পাওয়াটা দারুণ অনুভূতি।’


এক ঝলকে দেখে নিন বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ডের ১৫ সদস্যের স্কোয়াড – কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম (সহ-অধিনায়ক ও উইকেট কিপার), ড্যারেল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও উইল ইয়ং।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours