Asian Games 2023: ভলিবলে ফের চমক ভারতের, চাইনিজ তাইপেকে হারিয়ে শেষ আটে অমিত-হরিরা!
Volleyball: এশিয়ান গেমসের (Asian Games 2023) শুরুতেই চমকে দিচ্ছেন ভারতীয় অ্যাথলিটরা। রোয়িংয়ে যেমন ধারাবাহিকতা তুলে ধরছেন, তেমনই টেবল টেনিসে চাইনিজ তাইপের বিরুদ্ধে ছেলেদের টিম ৩-০ জিতে ফেলেছে প্রথম ম্যাচ। এ সবের মধ্যে আবার চমকে দিল ভলিবল টিম। অমিত, হরি প্রসাদদের টিম উঠে পড়ল এশিয়ান গেমসের কোয়ার্টার ফাইনালে।


হানঝাউ: এশিয়ান গেমসের (Asian Games 2023) শুরুতেই চমকে দিচ্ছেন ভারতীয় অ্যাথলিটরা। রোয়িংয়ে যেমন ধারাবাহিকতা তুলে ধরছেন, তেমনই টেবল টেনিসে চাইনিজ তাইপের বিরুদ্ধে ছেলেদের টিম ৩-০ জিতে ফেলেছে প্রথম ম্যাচ। এ সবের মধ্যে আবার চমকে দিল ভলিবল টিম। অমিত, হরি প্রসাদদের টিম উঠে পড়ল এশিয়ান গেমসের কোয়ার্টার ফাইনালে। দক্ষিণ কোরিয়াকে হারিয়ে যে মনোবল তুঙ্গে সেটাই প্রমাণ হল ব়্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা চিনা তাইপের বিরুদ্ধেও। ৩-০ সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ভারতের ভলিবল টিম। শেষ চারে শামিমউদ্দিন, ভিনিত, মুত্থুস্বামীদের মুখে জাপান। ভারতীয় টিমের আগুনে ফর্ম উস্কে দিচ্ছে পদকের স্বপ্ন। এ বিস্তারিত।


চিনা তাইপে ভারতের থেকে অনেক শক্তিশালী টিম। আগ্রাসন থেকে রক্ষণ, শৃঙ্খলা— সবেতেই এগিয়ে তারা। কিন্তু টিম হিসেবে ভারতের ভারসাম্য যে অনেক বেশি, বিপক্ষকে নিয়ে অঙ্ক কষে কোর্টে নেমেছেন অমিত-হরিরা, তার প্রমাণ মিলল প্রথম সেট থেকেই। এক সময় প্রথম সেটে ১৫-২০তে পিছিয়ে ছিল ভারত। সেখান থেকে ২৫-২২এ জিতে যান তাঁরা। ২৭ মিনিটের সেটে জিততে তুমুল লড়াই করতে হয়েছে ভারতীয়দের। চিনা তাইপের সার্ভিস থেকেই পাল্টা পয়েন্ট তুলেছেন শামিমউদ্দিন, ভিনিত, মুত্থুস্বামীরা। দ্বিতীয় সেটেও তাইপে সমতা ফেরানোর জন্য মুখিয়ে ছিল। কিন্তু ভারতীয়রা এই পর্বে টিমগেমে ফোকাস করেন। শুরু থেকে যে ২ পয়েন্টের লিড নিতে পেরেছিলেন, শেষ পর্যন্ত তাই ধরে রাখা গিয়েছিল। ২৫-২২ পয়েন্টে শেষ পর্যন্ত দ্বিতীয় সেট জেতে ভারত।

বিশ্ব ব়্যাঙ্কিং ভারত দাঁড়িয়ে ৭৩এ। চিনা তাইপের ৪৩। অনেক এগিয়ে থাকা টিম তৃতীয় সেটে মরিয়া হয়ে কোর্টে নেমেছিল। তৃতীয় সেটের শুরুতে ১০-৫এ লিডও নিয়েছিল ভারত। সেখান থেকে চাইনিজ তাইপের আগ্রাসন চাপে ফেলে দিয়েছিল ভারতীয় ভলিবলারদের। ১১-১৪ থেকে ১৫-১৫ করে ফেলে তারা। কিন্তু ধৈর্য হারাননি ভারতীয় ভলিবলাররা। প্রতিটা পয়েন্টের জন্য লড়াই করেছেন। শেষ পর্যন্ত ২৫-২১এ জিতে নেয় ভারত।


এশিয়ান গেমসের ভলিবলে সবচেয়ে সফল টিম জাপান। যাদের শেষ চারের টিকিট পেতে নামবে ভারতীয় দল। হানঝাউ গেমসের শুরু থেকে একের পর এক বড় টিমগুলোকে ঘোল খাইয়ে ম্যাচ জেতা অমিতদের যে হালকা নেওয়া যাবে না, জাপানও নিশ্চয়ই বুঝে গিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours